লামায় হতাহতদের জন্য ইসির বরাদ্দ ১৯ লাখ টাকা

বান্দরবানের লামায় উপজেলা পরিষদ নির্বাচনের কাজে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় নিহত লোকজনের পরিবার ও আহত ব্যক্তিদের ১৯ লাখ টাকা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনের উপসচিব(নির্বাচন পরিচালনা-১) মাহফুজা আক্তার স্বাক্ষরিত এক পত্রে অর্থ বরাদ্দ দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন লামা উপজেলার নির্বাচন কর্মকর্তা নববিন্দু নারায়ণ চাকমা। গত রোববার এ চিঠি দেওয়া হয়।

লামা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৮ মার্চ নির্বাচনী সরঞ্জাম নিয়ে বান্দরবানের লামা উপজেলার পোলাউপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাচ্ছিলেন ২০ কর্মী। চকরিয়ার হারবাং এলাকার ভান্ডারীরডেবায় এই কর্মীদের বহন করা পিকআপ ভ্যানটি উল্টে যায়। দুর্ঘটনায় হাফিজা বেগম নামের এক আনসার সদস্যের মৃত্যু হয় । এ সময় ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনসহ বাকি ১৯ জন আহত হন। নিহত আনসার সদস্য হাফিজা বেগমকে সাড় পাঁচ লাখ টাকা, গুরুতর আহতদের এক লাখ ও আহত ব্যক্তিকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

লামা উপজেলা নির্বাচন কর্মকর্তা নববিন্দু নারায়ণ চাকমা প্রথম আলোকে বলেন, ১৯ লাখ টাকা বান্দরবানের জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। তারিখ ঠিক করে আনুষ্ঠানিকভাবে এ টাকা প্রাপ্য ব্যক্তিদের দেওয়া হবে।