রাজবাড়ীতে হত্যা মামলায় দুই ভাই গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঝালকাঠির রাজাপুর উপজেলায় মেহেদী হাসান ওরফে শুভ (২২) হত্যা মামলায় দুই ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার ভোরে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে তাঁদের গ্রেপ্তার করে গোয়ালন্দ থানা-পুলিশ। পরে তাঁদের রাজাপুর থানায় সোপর্দ করা হয়।

গ্রেপ্তার হওয়া দুই ভাই হলেন ইসরাফিল হাওলাদার (৪৫) ও ইয়ামিন হাওলাদার (৩৬)। ইসরাফিল কৃষিকাজ করেন, আর ইয়ামিন একটি বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িচালক।

রাজাপুর থানা-পুলিশ জানায়, গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে ইসরাফিল হাওলাদারের ছেলে নিয়ামত হাওলাদার উপজেলার বরইয়া গ্রামের বাড়ি থেকে মেহেদী হাসানকে ডেকে নেন। পরদিন ভোরে ওই গ্রামের একটি পরিত্যক্ত মাঠে মেহেদীকে কাতরাতে দেখেন স্থানীয় লোকজন। এ সময় তাঁর ডান হাতের কবজি ও বাঁ পায়ের হাঁটুর নিচের অংশ বিচ্ছিন্ন অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখা যায়। পরে তাঁকে উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় ওই দিনই নিয়ামত হাওলাদারকে আটক করে পুলিশ।

গ্রেপ্তার দুই ভাই ইসরাফিল ও ইয়ামিন পুলিশের কাছে দাবি করেন, ঘটনার দিন তাঁরা বাড়িতে ছিলেন না। পরে জানতে পারেন, রাতে ডাকাতির খবর ছড়িয়ে পড়লে মেহেদী হাসানকে লোকজন আটক করে মারপিট করে। পরদিন সকালে তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে এলাকাবাসী হাসপাতালে নেন। এই ঘটনার সঙ্গে তাঁরা জড়িত নন।

রাজাপুর থানার উপপরিদর্শক (এসআই) শাহ আলম বলেন, মেহেদী হাসানের পরিবার ওই দুই ভাইকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন। মামলার এজাহারভুক্ত আসামি হিসেবে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।