নোয়াখালীর সড়কে ৪ প্রাণ গেল

সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশা ও বাসের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। নিহত লোকজনের মধ্যে একই পরিবারের মা, মেয়ে ও কলেজছাত্র আছেন। এ ঘটনায় আহত হয়েছেন অটোরিকশার চালকসহ আরও দুজন। আজ বেলা আড়াইটায় একলাশপুর এলাকায় চৌমুহনী-মাইজদী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত চারজন হলেন বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের মুজাহিদপুর গ্রামের মা খতিজা খাতুন (৪০), মেয়ে কামরুন নাহার ওরফে পলি (২০), নোয়াখালী সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র একই উপজেলার দরবেশপুর গ্রামের সহিদুজ্জামান সাকিব (১৯) ও সোনাইমুড়ী উপজেলার অম্বনগর গ্রামের ইব্রাহিম রাজু (৩২)। তিনি স্থানীয় একটি মসজিদের ইমাম ছিলেন বলে জানা গেছে।

এ ছাড়া একই দুর্ঘটনায় আহত যাত্রী মো. রনি (২০) ও অটোরিকশার চালক মো. মাসুদকে (৩০) নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের দুইজনের অবস্থাই আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শী মো. তুহিন প্রথম আলোকে বলেন, তিনি ছিলেন যাত্রীবাহী বাস সুগন্ধা পরিবহনের যাত্রী। বাসটি চৌমুহনীর দিক থেকে জেলা শহর মাইজদীর দিকে যাচ্ছিল। সড়কের একলাশপুর রশিদ কোম্পানির বাড়ির সামনে বিপরীত দিক (মাইজদী) থেকে আসা একটি সিএনজিচালিত অটোরিকশা সামনের কয়েকটি অটোরিকশাকে পাশ কাটিয়ে এগিয়ে যাওয়ার মুহূর্তেই সামনে গিয়ে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায়। এ ঘটনায় অটোরিকশায় থাকা পাঁচ যাত্রী ও চালক সবাই মারাত্মক আহত হন। তুহিন বলেন, তাৎক্ষণিকভাবে তিনিসহ আরও কয়েকজন মিলে আহত লোকজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে কথা হয় দুর্ঘটনায় নিহত কলেজছাত্র সহিদুজ্জামান সাকিবের বাবা ওমর ফারুকের সঙ্গে। প্রথম আলোকে তিনি বলেন, তাঁর ছেলে সকালে ক্লাস করার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে কলেজে গিয়েছিলেন।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম প্রথম আলোকে বলেন, সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ তিনজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান। দুইজন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। তাঁদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ আলম মোল্লা সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ চারজন নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করেন। ওসি ফিরোজ প্রথম আলোকে বলেন, দুর্ঘটনাকবলিত অটোরিকশা ও বাসটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।