খেলতে গিয়ে পানিতে প্রাণ গেল দুই শিশুর

ঢাকার সাভারের আশুলিয়ায় খেলতে গিয়ে ডোবার পানিতে ডুবে দুই কন্যাশিশুর মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় শিমুলিয়া তেলীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। মারা যাওয়া দুই শিশু হলো শিমুলিয়া তেলীপাড়া গ্রামের হামিদ দেওয়ানের মেয়ে সুমাইয়া আক্তার (৯) ও একই এলাকার ওয়াজেদ মিয়ার কন্যা জিয়াসমিন (৯)। তারা দুজনেই শিমুলিয়া নতুনবন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল।


স্বজনেরা জানান, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে প্রতিবেশী লালমিয়ার বাড়ির পাশে জিয়াসমিন, সুমাইয়াসহ আরও কয়েকজন শিশু খেলা করছিল। খেলার সময় জিয়াসমিনের পায়ে কাদা লাগলে সে পা পরিষ্কার করার জন্য পাশের ডোবায় যায়। এ সময় হঠাৎ পা পিছলে সে ডোবার পানিতে পড়ে ডুবে যায়। ডোবার তীরে দাঁড়িয়ে থাকা সুমাইয়া তাকে উদ্ধার করতে গেলে সেও পানিতে পড়ে ডুবে যায়। পরে সেখানে থাকা অন্য শিশুরা চিৎকার করলে আশপাশের লোকজন গিয়ে দুজনকে উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা দুই শিশুকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ বি এম আজাহারুল ইসলাম বলেন, হাসপাতাল থেকে দুই শিশুকে মৃত ঘোষণার পর স্বজনেরা দুজনের লাশ বাড়িতে নিয়ে আসেন। এ সময় তিনিসহ এলাকার কয়েক শ লোক শিশু দুটির লাশ দেখার জন্য ভিড় করেন।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) আবদুস সালাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ করা হয়নি। এ ছাড়া প্রাথমিক তদন্তেও দুই শিশুর মৃত্যু নিছক দুর্ঘটনা বলে প্রমাণ পাওয়া গেছে। ফলে লাশ দুটির ময়নাতদন্ত করা হয়নি।