ঝরনা থেকে পড়ে প্রাণ গেল পর্যটকের

চট্টগ্রামের মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনা থেকে পড়ে এক পর্যটকের মৃত্যু হয়েছে। নিহত ওই পর্যটকের নাম মো. আশ্রাফ হোসেন (৩০)। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে তিনি খৈয়াছড়ার পাথুরে ঝরনা থেকে নিচে পড়ে আহত হন। স্থানীয়দের সহায়তায় তাঁর বন্ধুরা তাঁকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁর মৃত্যু হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিহত আশ্রাফের বন্ধু মো. শাহনেওয়াজ প্রথম আলোকে বলেন, তাঁরা ১১ জন বন্ধু মিলে আজ সকালে মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা দেখতে যান। ঝরনা দেখা শেষে পাথুরে ঝরনার গা বেঁয়ে নামার সময় পা পিছলে আশ্রাফ ঝরনার খাদে পড়ে যান। এরপর স্থানীয় লোকজনের সহায়তায় উদ্ধার করে তাঁকে মিরসরাই উপজেলা সদরের একটি হাসপাতালে নিয়ে যান তাঁরা। কিছুক্ষণ পর কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

জানতে চাইলে কর্তব্যরত চিকিৎসক মো. মশিউর রহমান বলেন, আজ দুপুর দুইটার দিকে ঝরনা থেকে পড়ে আহত হওয়া এক যুবককে এখানে আনা হয়। চিকিৎসা শুরু করার কিছুক্ষণ পরই তাঁর মৃত্যু হয়। মাথায় তীব্র আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই আশ্রাফের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

মিরসরাই থানার উপপরিদর্শক জাকির হোসেন প্রথম আলোকে বলেন, ‘খবর পেয়ে হাসপাতালে গিয়ে লাশ দেখে এসেছি। নিহতের পরিবারকে খবর দেওয়া হয়েছে। তাদের আপত্তি না থাকলে আইনগত প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হবে।’