চট্টগ্রামে অনুষ্ঠিত হলো 'রূপচাঁদা সুপার শেফ'

‘রূপচাঁদা সুপার শেফ’ প্রতিযোগিতা-২০১৯
‘রূপচাঁদা সুপার শেফ’ প্রতিযোগিতা-২০১৯

চট্টগ্রামে আজ বুধবার অনুষ্ঠিত হলো ‘রূপচাঁদা সুপার শেফ’ প্রতিযোগিতা-২০১৯। সকাল নয়টায় নগরের পাঁচলাইশে শায়লা স্কয়ার কমিউনিটি সেন্টারে শুরু হয় রান্নার এই প্রতিযোগিতা। প্রতিযোগিতায় চট্টগ্রাম থেকে প্রাথমিকভাবে দুজন অ্যাপ্রোন পেয়েছেন। 

বাংলাদেশের ঘরে ঘরে থাকা রন্ধনশিল্পীদের সম্মানিত করতে বাংলাদেশ এডিবল অয়েল এই প্রতিযোগিতার আয়োজন করেছে। দেশের ছয় স্থানে এ প্রতিযোগিতা হচ্ছে। এই আয়োজনের ডিজিটাল পার্টনার হিসেবে আছে প্রথম আলো ডিজিটাল। আর অনুষ্ঠানটি দেখা যাবে চ্যানেল আইয়ে।

আজ অনুষ্ঠিত চট্টগ্রামের প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ৯৮ জন। এর মধ্যে রান্নার সুযোগ পান ২০ জন। এই ২০ জন থেকে বিচারকেরা দুজনকে বাছাই করেন।

প্রতিযোগিতায় অ্যাপ্রোন পাওয়া দুজন হলেন মাকসুদা বেগম মায়া ও মশিউর রহমান।

‘রূপচাঁদা সুপার শেফ’ প্রতিযোগিতা-২০১৯
‘রূপচাঁদা সুপার শেফ’ প্রতিযোগিতা-২০১৯

বাংলাদেশ এডিবল অয়েলের সহকারী ব্র্যান্ড নির্বাহী আনিকা রহমান প্রথম আলোকে জানান, গতবারের চেয়ে এবার চট্টগ্রামে রন্ধনশিল্পীদের অংশগ্রহণ ছিল বেশি। যাঁরা ভালো রান্না করতে পারেন এবং আত্মবিশ্বাসী, তাঁরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন।

এর আগে খুলনা, বরিশাল ও বগুড়া থেকে দুজন করে মোট ছয়জনকে বাছাই করা হয়েছে। স্বাদের লড়াইয়ে রান্নার মাধুর্যে আত্মবিশ্বাসের সঙ্গে অংশ নিয়ে জিতে নেবেন ‘রূপচাঁদা সুপার শেফ ২০১৯’ খেতাব। পুরস্কার হিসেবে পাবেন পাঁচ লাখ টাকা। এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য এরই মধ্যে অনলাইনে নিবন্ধন শেষ হয়েছে। গত ২৬ মার্চ নিবন্ধন শেষ হয়।

চট্টগ্রামে প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন দিলরুবা ফ্যান্সী, কাকলী সাহা, অ্যানী রেশমা ও লতিফা আক্তার।