ভোটের কাজে হতাহতদের মধ্যে ১৯ লাখ টাকা বিতরণ

বান্দরবানের লামায় উপজেলা পরিষদ নির্বাচনের কাজে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত ব্যক্তিদের মধ্যে বরাদ্দের ১৯ লাখ টাকা বিতরণ করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। আজ শনিবার বেলা ১১টায় লামা উপজেলা পরিষদের সভাকক্ষে ভোট গ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে এই টাকা হস্তান্তর করা হয়। 

গত ১৭ মার্চ দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনের দায়িত্ব পালনের জন্য লামা থেকে ফাইতং ইউনিয়নের পোলাউপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যাওয়ার সময় চকরিয়ার হারবাং এলাকায় পিকআপ ভ্যান দুর্ঘটনায় আনসার-ভিডিপি সদস্য হাফিজা বেগম নিহত হন। এতে আহত হন আরও ১৯ জন।

অনুষ্ঠানে আনসার-ভিডিপি সদস্য হাফিজা বেগমের পরিবারের পক্ষে তাঁর মেয়ে সুমি আক্তারকে ৫ লাখ ৫০ হাজার টাকার চেক দেওয়া হয়। এ ছাড়া গুরুতর আহত নয়জনকে ১ লাখ টাকা ও আহত ১০ জনকে ৫০ হাজার টাকা করে মোট ১৯ লাখ টাকা দেওয়া হয়।

এ সময় হেলালুদ্দীন আহমদ বলেন, প্রয়োজনে নির্বাচন কমিশনের অর্থায়নে আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে। ভবিষ্যতে নির্বাচনের কাজে কেউ আহত বা নিহত হলে ইসি একই ধরনের সহযোগিতা করবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম। এ ছাড়া উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান, বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ জান্নাত রুমি এবং স্থানীয় জনপ্রতিনিধি।