লালমনিরহাটের বন্ধ রেলস্টেশন ও বিমানবন্দর চালুর দাবি

লালমনিরহাটের বন্ধ মোগলহাট রেলওয়ে স্টেশন চালু এবং পরিত্যক্ত বিমানবন্দর চালুর দাবিতে সাইকেল র‍্যালি ও পথসভা করেছেন স্থানীয় বাসিন্দারা। আজ শনিবার লালমনিরহাট উন্নয়ন আন্দোলন পরিষদের উদ্যোগে ওই র‍্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়।

আজ বেলা ১১টায় ধরলা নদীর পাড়ে পথসভার মাধ্যমে এই কর্মসূচির সূচনা হয়। এরপর মোগলহাট সীমান্ত এলাকা থেকে লালমনিরহাট শহরের মিশন মোড় জিরো পয়েন্ট পর্যন্ত ১০ কিলোমিটারব্যাপী একটি সাইকেল ও মোটরসাইকেল র‍্যালি শুরু হয় দুপুর ১২টায়। র‍্যালিটি মিশন মোড় এসে শেষ হয়। পথে মোগলহাট জিরো পয়েন্ট, দুরাকুটি বাজার, লালমনিরহাট শহরের মোগলহাট রেলগেট চত্বর এবং মিশন মোড় চত্বরে একই দাবিতে চারটি পথসভা হয়।

বিভিন্ন পথসভায় বক্তারা বলেন, ব্রিটিশ আমলে স্থাপিত বর্তমানে অব্যবহৃত লালমনিরহাট বিমানবন্দরকে পুনরায় চালু করে ঢাকা-লালমনিরহাট-বাগডোগড়া-ভুটানের থিম্পু ও নেপালের কাঠমান্ডুর মধ্যে দেশীয় ও আন্তর্জাতিক বাণিজ্যিক বিমানসেবা চালু করতে হবে। চারদেশীয় (বাংলাদেশ-ভারত-নেপাল-ভুটান) পণ্য পরিবহনের স্বার্থে এবং লালমনিরহাটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নের জন্য মোগলহাটের বন্ধ থাকা রেলস্টেশন চালু এবং সড়ক ও রেলপথে যোগাযোগ উন্নত করার মাধ্যমে মোগলহাট আন্তর্জাতিক শুল্ক ও স্থলবন্দর স্থাপনের যে ঘোষণা ছিল, তা বাস্তবায়নের পদক্ষেপ নিতে হবে।

কর্মসূচিতে বক্তব্য দেন লালমনিরহাট চেম্বারের সাবেক সভাপতি শেখ আবদুল হামিদ বাবু, এ কে এম কামরুল হাসান বকুল, লালমনিরহাট উন্নয়ন আন্দোলন পরিষদের আহ্বায়ক সুপেন্দ্রনাথ দত্ত, সংগঠনের যুগ্ম আহ্বায়ক শামীম আহমেদ, মোগলহাট ইউপির চেয়ারম্যান হাবিবুর রহমান, মোগলহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক প্রমুখ।