নির্বাচন নিয়ে চায়ের কাপে ঝড়, সংঘর্ষে আহত ২০

মাগুরায় উপজেলা নির্বাচনের রেশ এখনো কাটেনি। গতকাল রোববার সন্ধ্যায় মহম্মদপুর উপজেলার গঙ্গানন্দপুর বাজারে নির্বাচন নিয়ে চায়ের দোকানে বসে রীতিমতো চায়ের কাপে ঝড় তুলেছিলেন কয়েকজন। তবে একপর্যায়ে কথা-কাটাকাটি থেকে সংঘর্ষে জড়িয়ে আহত হয়েছেন অন্তত ২০ জন।

পুলিশ জানিয়েছে, বিবদমান পক্ষগুলো ২৪ মার্চ অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আবদুল মান্নান ও বিদ্রোহী প্রার্থী আবু আবদুল্লাহহিল কাফির সমর্থক ছিল। ওই নির্বাচনে আবু আবদুল্লাহহিল কাফি জয়ী হন। আহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তাঁরা মাগুরার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

সহকারী পুলিশ সুপার (শালিখা সার্কেল) আবির সিদ্দিকী শুভ্র বলেন, গতকাল সন্ধ্যায় গঙ্গানন্দপুর বাজারে চায়ের দোকানে কথা-কাটাকাটি থেকে সংঘর্ষের শুরু। এক পক্ষে ছিল উপজেলা নির্বাচনে আওয়ামী প্রার্থীর সমর্থক আর অন্য পক্ষে একই দলের বিদ্রোহী প্রার্থীর সমর্থক। গতকাল সন্ধ্যা ৭টা থেকে টানা দুই ঘণ্টা সংঘর্ষ, ভাঙচুর ও দোকানে লুটপাট চলে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই পুরো বাজার লন্ডভন্ড করে ফেলা হয়। সংঘর্ষের সময় গঙ্গানন্দপুর বাজারের প্রায় ২০টি দোকানে লুটপাট করা হয়েছে।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে উভয় পক্ষের ছয়জনকে আটক করেছে পুলিশ। সংঘর্ষে ব্যবহৃত রামদাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।