সাফল্যধারা বজায় রাখল স্বাস্থ্য কমপ্লেক্সটি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছ থেকে জাতীয় পুরস্কার গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ আবু শাহীন। ছবি: সংগৃহীত
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছ থেকে জাতীয় পুরস্কার গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ আবু শাহীন। ছবি: সংগৃহীত

সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখল যশোরের কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। স্বাস্থ্যসেবায় বিশেষ অবদানের জন্য টানা দ্বিতীয়বারের মতো জাতীয় পুরস্কার পেয়েছে এই স্বাস্থ্য কমপ্লেক্সটি। এ নিয়ে পরপর দুবার জাতীয় পর্যায়ে ও একবার বিভাগীয় পর্যায়ে এই পুরস্কার পেল প্রতিষ্ঠানটি।

রাজধানীর খামারবাড়িতে বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে রোববার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ আবু শাহীন। স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ কার্যক্রমের আওতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শ্রেণিতে এই নিয়ে টানা দুই বছর সারা দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করল কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এর আগে ২০১৭ সালে বেসিক জরুরি প্রসূতি সেবায় খুলনা বিভাগে প্রথম স্থান অর্জন করেছিল প্রতিষ্ঠানটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হাসপাতালের সেবার মান, পরিচ্ছন্নতা, গুণগত বিষয়ের ওপর ভিত্তি করে জাতীয় পর্যায়ের পর্যবেক্ষণে ৬৭ টি হাসপাতালের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হয়। এর মধ্যে সারা দেশ থেকে ৫ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে সেরা নির্বাচিত করা হয়। এই তালিকায় গত বছরের মতো এবারও দ্বিতীয় হয়েছে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

এই অর্জন উপলক্ষে স্বাস্থ্য কমপ্লেক্সে একটি সভার আয়োজন করা হয়। সভায় সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখে ভবিষ্যতে প্রথম স্থান অর্জনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা। কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন বহির্বিভাগে প্রায় ৩৫০ জন রোগী চিকিৎসাসেবা নিয়ে থাকেন।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ আবু শাহীন বলেন, এই অর্জনের জন্য প্রতিদিন বিশেষ সেবা দিতে হয় হাসপাতালকে। দলগতভাবে কাজ করার ফসল এই পুরস্কার। আগামী দিনগুলোতেও এই সাফল্য বজায় রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।