মাদক বিক্রির দায়ে যাবজ্জীবন আ.লীগ নেতার

২০১৫ সালে ৩২০টি বোতলসহ ও ২০ লিটার তরল ফেনসিডিলসহ নুরে আলমকে আটক করেছিল র‌্যাব-৮। ছবি: সংগৃহীত
২০১৫ সালে ৩২০টি বোতলসহ ও ২০ লিটার তরল ফেনসিডিলসহ নুরে আলমকে আটক করেছিল র‌্যাব-৮। ছবি: সংগৃহীত

ঝালকাঠির নলছিটিতে মাদক বিক্রির দায়ে নুরে আলম খান (৩৮) নামের আওয়ামী লীগের এক নেতার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া অর্থদণ্ড হিসাবে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস কে এম তোফায়েল হাসান এ রায় দেন।

আসামি নুরে আলমের বাড়ি নলছিটি উপজেলার দপদপিয়া এলাকায়। তিনি দপদপিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। মামলাটিতে আসামি পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন মঞ্জুর হোসেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এম আলম খান।

মামলার নথি থেকে জানা যায়, বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৮–এর একটি দল ২০১৫ সালের ২৯ জুলাই দুপুরে আসামি নুরে আলমকে আটক করে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ তাঁকে নলছিটি দপদপিয়া ফেরিঘাট এলাকা থেকে গ্রেপ্তার করে। পরে তাঁর স্বীকারোক্তির ভিত্তিতে ওই ইউনিয়নের একটি ঘের থেকে ৩২০ বোতলসহ মোট ২০ লিটার ফেনসিডিল উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় র‌্যাব ওই দিন নলছিটি থানায় মাদক আইনে নুরে আলমকে আসামি করে একটি মামলা করে।

মামলার তদন্ত কর্মকর্তা নলছিটি থানার উপপরিদর্শক (এসআই) মো. আতিকুল ইসলাম ২০১৫ সালের ১ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত একই বছর ১৯ নভেম্বর অভিযোগ গঠন করেন। পরে ছয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন।