শাবিপ্রবির নতুন কোষাধ্যক্ষ আনোয়ারুল ইসলাম

শাবিপ্রবির নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম। ছবি: প্রথম আলো
শাবিপ্রবির নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম। ছবি: প্রথম আলো

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নতুন কোষাধ্যক্ষ হিসেবে অধ্যাপক মো. আনোয়ারুল ইসলামকে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি শাবিপ্রবির গণিত বিভাগের শিক্ষক। বৃহস্পতিবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাঁর নিয়োগের বিষয়টি জানানো হয়।

বৃহস্পতিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। ওই প্রজ্ঞাপনের মাধ্যমে জানা যায়, গণিত বিভাগের অধ্যাপক মো. আনোয়ারুল ইসলামকে চার বছরের জন্য শাবিপ্রবিতে নিয়োগ দিয়েছেন আচার্য। এরপর বৃহস্পতিবার বিকেলে তিনি ওই পদে যোগ দেন। সন্ধ্যায় মুঠোফোনে যোগাযোগ করা হলে কোষাধ্যক্ষ হিসেবে যোগ দেওয়ার বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেন তিনি। 

এর আগে মো. আনোয়ারুল ইসলাম শাবিপ্রবির গণিত বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সরকার মনোনীত সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন দায়িত্ব পালন করছেন।