যশোর বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ আবদুল মজিদ

মো. আবদুল মজিদ
মো. আবদুল মজিদ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নতুন কোষাধ্যক্ষ হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. আবদুল মজিদ। তিনি এই বিশ্ববিদ্যালয়ের তৃতীয় কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন।

গত ১১ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে অধ্যাপক আবদুল মজিদের নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দ আলী রেজা। আজ শনিবার সকালে আবদুল মজিদ আনুষ্ঠানিকভাবে যোগ দেন। এরপর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেনসহ বিভিন্ন সংগঠন তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন। যোগদান শেষে নতুন কোষাধ্যক্ষ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বঙ্গবন্ধু ম্যুরালে এবং কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

আবদুল মজিদের জন্ম ১৯৫৭ সালের ২৮ অক্টোবর যশোরে। তিনি ১৯৭৩ সালে এসএসসি, ১৯৭৫ সালে এইচএসসি পাস করেন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭৯ সালে উদ্ভিদবিদ্যায় স্নাতক ও ১৯৮০ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। আবদুল মজিদের ৩১ বছরের কর্মজীবন শুরু হয় ১৯৮৫ সালে গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজে প্রভাষক পদে যোগদানের মধ্য দিয়ে। এরপর তিনি নড়াইলের সরকারি ভিক্টোরিয়া কলেজ, যশোরের সরকারি মহিলা কলেজ, খুলনার সরকারি বিএল কলেজ, যশোরের সরকারি এম এম কলেজ, ঝিনাইদহের কে এম এইচ ডিগ্রি কলেজ, যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। এরপর তিনি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ২০১৭ সালের ২৮ অক্টোবর অবসরে যান।