জাতীয় প্রেস ক্লাব নেতৃবৃন্দের সঙ্গে বিদেশি সাংবাদিকদের মতবিনিময়

বাংলাদেশ সফররত ২৪টি দেশের ৪৮জন খ্যাতিমান লেখক, সাংবাদিক ও সাহিত্যিক আজ সোমবার জাতীয় প্রেস ক্লাব পরিদর্শন ও মতবিনিময় করেন। ছবি : সংগৃহীত
বাংলাদেশ সফররত ২৪টি দেশের ৪৮জন খ্যাতিমান লেখক, সাংবাদিক ও সাহিত্যিক আজ সোমবার জাতীয় প্রেস ক্লাব পরিদর্শন ও মতবিনিময় করেন। ছবি : সংগৃহীত

পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে ‘ভিজিট বাংলাদেশ’ কর্মসূচির আওতায় বাংলাদেশ সফররত ২৪টি দেশের ৪৮জন খ্যাতিমান লেখক, সাংবাদিক ও সাহিত্যিক আজ সোমবার জাতীয় প্রেস ক্লাব পরিদর্শন করেন। এ সময় বিদেশি অতিথিরা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন। প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে মতবিনিময় অনুষ্ঠানে বাংলাদেশ ও সারা বিশ্বের গণমাধ্যমের বিদ্যমান পরিস্থিতি, সাংবাদিকতার অবস্থা ও সমসাময়িক বিষয় নিয়ে প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করেন তাঁরা।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে এই মতবিনিময় সভায় অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। আলোচনায় অংশ নেন ক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার, রিয়াজউদ্দিন আহমেদ ও মুহম্মদ শফিকুর রহমান, বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, সংবাদ সম্পাদক খন্দকার মনিরুজ্জামান, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, জ্যেষ্ঠ সাংবাদিক সোহরাব হাসান, অজিত কুমার সরকার, প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি ওমর ফারুক। আরও উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক শফিকুল করিম সাবু, সুভাষ চন্দ বাদল প্রমুখ। প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ ও সেমিনার, মিট দ্য প্রেস ও আন্তর্জাতিক লিয়াজোঁ উপ-কমিটির আহ্বায়ক শ্যামল দত্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন। ক্লাবের কর্মকর্তাদের মধ্যে যুগ্ম সম্পাদক মাঈনুল আলম, সদস্য শামসুদ্দিন আহমেদ চারু ও শাহনাজ বেগম উপস্থিত ছিলেন।

এই প্রতিনিধিদলে ছিলেন যুক্তরাষ্ট্র, জাপান, জার্মানি, যুক্তরাজ্য, ফ্রান্স, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক, মিশন, ফিলিপাইন, ভারত, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব-আমিরাত, ভুটান, নাইজেরিয়া, বাহরাইন, ব্রাজিলসহ ২৪টি দেশের সাংবাদিকেরা ।