গাজীপুরে চাহিবামাত্র মিলছে বিদ্যুৎ-সংযোগ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পল্লী বিদ্যুতের চন্দ্রা জোনাল কার্যালয়ের আওতায় ‘আলোর ফেরিওয়ালা’ কার্যক্রম অব্যাহত রয়েছে। গতকাল মঙ্গলবারও চাহিবামাত্র বেশ কয়েকটি সংযোগ পেয়েছেন গ্রাহকেরা।

চন্দ্রা জোনাল কার্যালয় সূত্রে জানা গেছে, গ্রাহকেরা চাহিবামাত্র বিদ্যুৎ-সংযোগ দিতে সারা দেশে শুরু করা হয় ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচি। দেশজুড়ে চলছে এই কর্মসূচি। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) এই কর্মসূচি হাতে নিয়েছে। অল্প সময়ে বিদ্যুৎ-সংযোগ দিয়ে অভূতপূর্ব সাড়া ফেলেছে আরইবি। গ্রামে গ্রামে ভ্যানে করে মানুষের কাছে গিয়ে বিদ্যুৎ দেওয়া হচ্ছে। গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা জোনাল কার্যালয়ের আওতায় সফিপুর, আহম্মদ নগরসহ আশপাশের এলাকায় ভ্যানযোগে ফেরি করা হচ্ছে মিটার।

আরইবির কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে আবেদন সংগ্রহ করেই ওয়্যারিং করা হয়। সেখানে বসেই রসিদের মাধ্যমে গ্রহণ করা হয় মিটারের জামানতের টাকা। একদিকে চলে কাগজপত্রের কাজ শেষ করার পালা, অন্যদিকে মিটার স্থাপনের কাজ। মাত্র ৫ মিনিটের মধ্যে বিদ্যুতের আলোয় আলোকিত হয়ে ওঠে বাড়ি বা প্রতিষ্ঠান।

উপজেলার সফিপুর আন্দারমানিক পূর্বপাড়া এলাকায় আহম্মদ আলী দারুল কুরআন মাদ্রাসা ও এতিমখানা গতকাল মঙ্গলবার সংযোগের আবেদন করে। সঙ্গে সঙ্গে মাদ্রাসায় দুটি মিটারের সংযোগ দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন চন্দ্রা জোনাল কার্যালয়ের উপমহাব্যবস্থাপক রঞ্জন কুমার সরকার, মাদ্রাসার সভাপতি নূরুল ইসলাম প্রমুখ।