ফল ব্যবসায়ীকে হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

কুষ্টিয়ায় ফল ব্যবসায়ী রবিউল ইসলাম হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার বেলা ১১টায় কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামির নাম নুর আলম (৩০)। তাঁর বাড়ি মাদারীপুরের রাজৈর থানার শংকরদি গ্রামে। নিহত ফল ব্যবসায়ী রবিউল ইসলাম ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত নুর আলম সম্পর্কে খালাতো ভাই। চৌড়হাঁস মোড় এলাকায় মামা-ভাগনে নামে একটি ফলের দোকানে ব্যবসা করতেন তাঁরা। রায় ঘোষণার সময় নুর আলম আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্র জানায়, ২০১৭ সালের ২০ জুন কুষ্টিয়া শহরের চৌড়হাঁস মোড় এলাকায় একটি ড্রামের ভেতর থেকে ফল ব্যবসায়ী রবিউল ইসলামের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের স্ত্রী বর্ণা আক্তার বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা করেন। লাশ উদ্ধারের পর এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে নুর আলমকে আটক করে কুষ্টিয়া মডেল থানা-পুলিশ।

কুষ্টিয়া জজ আদালতের সরকারি কৌঁসুলি অনুপ কুমার নন্দী বলেন, দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে আসামির বিরুদ্ধে খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এই ঘটনায় টিপু মণ্ডল নামে আরেক আসামিকে মামলা থেকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।