পিডিবির সিবিএ সভাপতি-সম্পাদকসহ ৪ জনকে জিজ্ঞাসাবাদ

দুদক
দুদক

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সিবিএ সভাপতি মো. জহিরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন মিয়াসহ চারজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার সকাল থেকে তাঁদের জিজ্ঞাসাবাদ করেন সংস্থার সহকারী পরিচালক খলিলুর রহমান সিকদার।

দুদক সূত্র প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, সিবিএ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার এবং সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়।

এই দুজন ছাড়াও যাঁদের জিজ্ঞাসাবাদ করা হয় তাঁরা হলেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের আইনবিষয়ক সম্পাদক আবদুল গণি রাজা ও দপ্তর সম্পাদক নুরে আলম ফেরদৌস।
পিডিবির সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী সংস্থার সাবেক সহকারী হিসাবরক্ষক। সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন সাবেক স্টেনো টাইপিস্ট। তৃতীয় শ্রেণির কর্মচারী হয়েও তাঁরা সংস্থার যুগ্ম সচিব মর্যাদার কর্মকর্তাদের ব্যবহারযোগ্য পাজেরো গাড়ি ব্যবহার করতেন। অবসরে যাওয়ার দীর্ঘদিন পরও গাড়ি দুটি তাঁদের দখলে ছিল। এ বছরের ফেব্রুয়ারি মাসে দুদক ওই গাড়ি দুটি তাঁদের দখল থেকে উদ্ধার করে পিডিবির পরিবহন পুলে জমা দেয়। ওই সময় দুদক জানিয়েছিল, এ দুজনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আছে। ক্ষমতার অপব্যবহার ও সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগে দুদকের সহকারী পরিচালক খলিলুর রহমান ১০ এপ্রিল তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করে চিঠি দেন।
জিজ্ঞাসাবাদ শেষে জহিরুল ইসলাম চৌধুরী সাংবাদিকদের কাছে দাবি করেন, তিনি কোনো অন্যায় করেননি। তাঁর কোনো অবৈধ সম্পদ নেই।