মেয়র লিটনের চাচাতো ভাইয়ের কাছে ১০ হাজার টাকা জরিমানা আদায়

রাজশাহী সিটি করপোরেশনের অভিযানে শনিবার দুপুরে রাস্তার ওপরে নির্মাণসামগ্রী রাখার অভিযোগে এ এইচ এম সাইদুজ্জামান নিপন নামের এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল এই জরিমানা করেন। জরিমানার টাকা সঙ্গে সঙ্গে আদায় করা হয়।

এ এইচ এম সাইদুজ্জামান নিপন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের চাচাতো ভাই। তাঁর বাড়ি নগরের গ্রেটার রোড এলাকায়।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, ১৫ এপ্রিল থেকে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় অভিযান চালানো হচ্ছে। প্রতিদিন বেলা ১১টা থেকে প্রায় সন্ধ্যা পর্যন্ত এই অভিযান চলছে। অভিযানে রাস্তার ওপর নির্মাণসামগ্রী রেখে কাজ করার অভিযোগে জরিমানা করা হচ্ছে। জরিমানা পরিশোধ না করা হলে তাদের নগর ভবনে ধরে নিয়ে যাওয়া হচ্ছে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরের গ্রেটার রোড এলাকায় অভিযান চলছিল। গ্রেটার রোড মসজিদের পাশে এ এইচ এম সাইদুজ্জামান নিপন রাস্তার ওপর নির্মাণসামগ্রী রেখে কাজ করাচ্ছিলেন। এই অভিযোগে ম্যাজিস্ট্রেট তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা সঙ্গে সঙ্গে আদায় করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে এ এইচ এম সাইদুজ্জামান নিপন জরিমানা দেওয়ার কথা স্বীকার করেন। তিনি বলেন, তিনি আইন ভঙ্গ করে রাস্তার ওপর নির্মাণসামগ্রী রেখে কাজ করাচ্ছিলেন। এ জন্য তাঁর জরিমানা করা হয়েছে। তিনি জরিমানার টাকা পরিশোধ করে দিয়েছেন।

ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল বলেন, কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, তাঁর চাচাতো ভাইকে জরিমানা করার কথা তিনি শুনেছেন।