চার হাজার ইয়াবা বড়িসহ আটক দুই

চট্টগ্রামের সাতকানিয়ায় চার হাজার ইয়াবা বড়িসহ গ্রেপ্তার দুই মাদক ব্যবসায়ী। রোববার দুপুরে সাতকানিয়া থানা। ছবি: মামুন মুহাম্মদ।
চট্টগ্রামের সাতকানিয়ায় চার হাজার ইয়াবা বড়িসহ গ্রেপ্তার দুই মাদক ব্যবসায়ী। রোববার দুপুরে সাতকানিয়া থানা। ছবি: মামুন মুহাম্মদ।

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চার হাজার ইয়াবাবড়িসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে পুলিশ। আজ রোববার ভোরে মহাসড়কের সাতকানিয়ার ছদাহার শিশুতল পাইকারি কাঁচাবাজার এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ওই দুই ব্যক্তি হলেন, চট্টগ্রাম নগরের হালিশহরের ধোপাপাড়া এলাকার আবদুল মজিদ (৩৮) ও কুমিল্লার চান্দিনার এলাকার মো. জসিম উদ্দিন (৩০)।

সাতকানিয়া থানার উপপরিদর্শক (এসআই) আক্কাস আলী প্রথম আলোকে বলেন, একদল মাদক ব্যবসায়ী কক্সবাজার থেকে ইয়াবা বড়ি কিনে একটি মাইক্রোবাসে করে চট্টগ্রামের দিকে যাচ্ছেন শনিবার রাতে এমন গোপন সংবাদ পায় পুলিশ। পরে ছদাহার শিশুতল এলাকায় পুলিশ অস্থায়ী তল্লাশিচৌকি বসায়। রোববার ভোর পাঁচটার দিকে কক্সবাজারের দিক থেকে একটি মাইক্রোবাস আসতে দেখে থামার সংকেত দেওয়া হয়। মাইক্রোবাসটি থামার পর দুই ব্যক্তি গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করেন। এ সময় ধাওয়া করে ওই দুই ব্যক্তিকেই আটক করা হয়। পরে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে মাইক্রোবাসের মধ্য থেকে চার হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। এ ছাড়া, মাইক্রোবাসটিও জব্দ করে থানা নেওয়া হয়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিউল কবীর প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার দুই ব্যক্তিই কক্সবাজার থেকে ইয়াবা বড়ি কিনে চট্টগ্রাম নগরে বিক্রি করে বলে স্বীকার করেছেন। ইয়াবা বিক্রির দায়ে এর আগেও তাদের বিরুদ্ধে ফেনী ও চট্টগ্রাম নগরের হালিশহর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একাধিক মামলা রয়েছে। তিনি আরও জানান, দুপুরে তাঁদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।