গালা রাউন্ডে আলো ছড়াবেন কারা?

ফেস অব বাংলাদেশের গালা রাউন্ডে অংশ নিচ্ছেন ২০ প্রতিযোগী। ছবি: সংগৃহীত
ফেস অব বাংলাদেশের গালা রাউন্ডে অংশ নিচ্ছেন ২০ প্রতিযোগী। ছবি: সংগৃহীত

সাড়ে পাঁচ হাজার আবেদনকারীর মধ্য থেকে প্রাথমিক বাছাইয়ে ডাক পেয়েছিলেন ৩০ জন নারী ও ৩০ জন পুরুষ মডেল। এদের মধ্য থেকে গ্রুমিং রাউন্ডের জন্য চূড়ান্ত ভাবে বেছে নেওয়া হয় সেরা বিশ জনকে। এক মাসের গ্রুমিং সেশনের কঠোর পরিশ্রমের পর তাঁরা গালা রাউন্ডে দাঁড়াচ্ছেন কাল মঙ্গলবার। জুড়ি বোর্ডের বিচারে শেষ পর্যন্ত বিজয়ী হবেন ৪ জন। এই বিজয়ীরা যাবেন দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য ‘এশিয়া মডেল ফেস্টিভ্যাল’ এর ১৪ তম আসরে বাংলাদেশের প্রতিনিধি হয়ে। এশিয়ার ২৭টি দেশের ১০৪ জন প্রতিযোগীর সঙ্গে লড়তে হবে ‘ফেস অব বাংলাদেশ’ বিজয়ী ৪ মডেলকে।

দক্ষিণ কোরিয়ার ফ্লাইটে উঠবেন কোন চারজন, তা জানা যাবে কাল রাতে।

গ্রুমিং সেশনে অংশগ্রহণকারীরা। ছবি: সংগৃহীত
গ্রুমিং সেশনে অংশগ্রহণকারীরা। ছবি: সংগৃহীত

‘ফেস অব বাংলাদেশ’ এর এই আসরে বাংলাদেশের পক্ষ থেকে বিচারক হিসেবে রয়েছেন সাহিত্যিক আনিসুল হক, কানিজ আলমাস খান এবং মাহিন খান। এ ছাড়া কোরিয়ার পক্ষ থেকে বিচারক হিসেবে থাকছেন জি ইয়ং ইউ (Ji young yoo), ডে জিন মুন (Dae Jin Moon) এবং সিউং কি অন (Seung Ki Ahn)।

বাংলাদেশের তরুণ প্রজন্মকে বিশ্ব ফ্যাশন ও মডেলিং জগতে তুলে ধরার জন্য বাংলাদেশের প্রথম বৈশ্বিক প্ল্যাটফর্ম ‘ফেস অব বাংলাদেশ।’ কথা হলো অংশগ্রহণকারী প্রতিযোগী মানসীর সঙ্গে। মানসী জানালেন, আগামীকাল তিনি বিজয়ী হতে চান। এটাও জানালেন যে, অংশগ্রহণকারী প্রতিযোগীদের যে কেউ বিজয়ী হতে পারেন। মানসী জানান, “বাংলাদেশের পক্ষ থেকে বিশ্বের কাছে একটা ভালো মেসেজ যাক, আমি এটাই চাই।”

গ্রুমিং সেশনে অংশগ্রহণকারীরা। ছবি: সংগৃহীত
গ্রুমিং সেশনে অংশগ্রহণকারীরা। ছবি: সংগৃহীত

অংশগ্রহণকারী তৌহিদ অনেক কথা বললেন ফোনে। জানালেন যে, বাংলাদেশের নতুন মডেলদের জন্য ‘ফেস অব বাংলাদেশ’ খুবই গুরুত্বপূর্ণ একটি ইভেন্ট। এখান থেকে যারা উত্তীর্ণ হবেন তারা সুপার মডেল হওয়ার যোগ্যতা রাখেন। গালা রাউন্ডে বিজয়ী হবেন বলে বিশ্বাস করেন তৌহিদ। বললেন, অনেক ছোট ছোট বিষয় বড় হয়ে দেখা দেবে ফাইনালে। এ পরীক্ষায় উতরে যেতে পারলে সেটা হবে তার জন্য বিশাল পাওয়া। তিনি জানান, অভিজ্ঞ আন্তর্জাতিক বিচারকদের সামনে ছোটখাটো ভুলগুলো শুধরে নেওয়ার সুযোগটাই বড় সুযোগ।

যৌথভাবে ‘ফেস অব বাংলাদেশ’ আয়োজন করছে বাংলাদেশের প্রতিষ্ঠান ক্রসওয়াক কমিউনিকেশন, নাগরিক টেলিভিশন এবং কোরিয়ান প্রতিষ্ঠান কোরবান কোম্পানি লিমিটেড। এই আয়োজনের সহযোগিতায় রয়েছে প্রথম আলো ডট কম, পারসোনা, ক্যানভাস, মেরিডিয়ান, রেডিও এবিসি।