পটুয়াখালীতে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত, ৩ তরুণের জেল-জরিমানা

ধর্ষণ ও হত্যা
ধর্ষণ ও হত্যা

পটুয়াখালীর দুমকিতে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় তিন যুবককে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তাঁদের মধ্যে একজনের সাত দিনের কারাদণ্ড ও অপর দুজনের পাঁচ হাজার টাকা করে জরিমানা হয়।

আজ মঙ্গলবার সকালে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের উত্তর শ্রীরামপুর মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। শাস্তি পাওয়া তরুণেরা হলেন, জাকারিয়া হাওলাদার (২০), তাঁর দুই সহযোগী জুয়েল হাওলাদার (১৯) ও বেল্লাল হোসেন (১৯)। তাঁদের মধ্যে জাকারিয়ার কারাদণ্ড হয়।

উত্তর শ্রীরামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফোরকান আহমেদ জানান, স্কুলে আসা-যাওয়ার পথে ওই তিন বখাটে ছাত্রীদের উত্ত্যক্ত করে আসছিলেন। এর মধ্যে আজ সকালে দশম শ্রেণির এক ছাত্রী বিষয়টি শিক্ষকদের জানালে পুলিশে খবর দেওয়া হয়। তাৎক্ষণিক পুলিশ এসে স্কুল অঙ্গনের ভেতর থেকে ওই তিন বখাটেকে আটক করে। পরে দুপুরের দিকে তাঁদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শঙ্কর কুমার বিশ্বাস বলেন, জাকারিয়া ও তাঁর দুই সহযোগীর বিরুদ্ধে ওই ছাত্রীকে উত্ত্যক্ত এবং মোবাইল ফোনে জোর করে ছবি তোলার অভিযোগ প্রমাণিত হয়েছে। এ জন্য জাকারিয়াকে সাত দিনের জেল ও তাঁকে সহযোগিতার দায়ে অপর দুজনকে আর্থিক জরিমানা করা হয়েছে।

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, কারাদণ্ডপ্রাপ্ত তরুণকে কারাগারে পাঠানো হয়েছে।