বগুড়ায় নিজেদের মধ্যে 'বন্দুকযুদ্ধে' নিহত ২

বগুড়ার শেরপুরে গতকাল শুক্রবার রাতে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত ব্যক্তিরা নিষিদ্ধঘোষিত সর্বহারা দলের সদস্য।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী প্রথম আলোকে বলেন, শেরপুর উপজেলার ভবানীপুর বাজারে গতকাল রাতে দুই দল সর্বহারা চরমপন্থীর মধ্যে বন্দুকযুদ্ধের খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এ সময় সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করা হয়। তাঁরা নিজেদের সর্বহারা দলের সদস্য আফসার ও লিটন বলে পরিচয় দেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও পোস্টার উদ্ধার করা হয়েছে।

এই পুলিশ কর্মকর্তার দাবি, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ওয়ান শুটারগান, আটটি গুলি, দুটি চাপাতি ও সর্বহারাদের তিনটি পোস্টার উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে দুজনকে উদ্ধার করে পুলিশের গাড়িতে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, ৮ এপ্রিল রাত পৌনে ১২টার দিকে শেরপুর উপজেলার ভবানীপুর বাজার এলাকায় টহল পুলিশের ওপর হামলা করেন চরমপন্থীরা। এতে শেরপুর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) গুলিবিদ্ধ হন। তিনি এখন ঢাকায় চিকিৎসাধীন। গুলিবিদ্ধ তাঁর ডান পা কেটে ফেলতে হয়েছে।