কলেজছাত্রের মৃত্যু: পরিবারের দাবি হত্যা, পুলিশের ধারণা আত্মহত্যা

টাঙ্গাইলে এক কলেজছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে শহরের থানাপাড়া শান্তিকুঞ্জ মোড় এলাকার একটি ভবনের মেসবাড়ি থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। ওই ছাত্রের নাম মাজহারুল ইসলাম মাসুদ (২৪)।

পরিবারের দাবি, মাজহারুল ইসলামকে হত্যা করে তাঁর কক্ষে রাখা হয়েছে। তবে পুলিশের ধারণা, ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।

মাজহারুল ইসলাম মাসুদ সরকারি মাওলানা মোহাম্মদ আলী কলেজের সম্মান চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তাঁর বাড়ি ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মধ্যপাড়া এলাকায়।

পুলিশ জানায়, শফিক নামের এক ব্যক্তির ভবনের চতুর্থ তলায় মেসে থাকতেন মাজহারুল।

মাজহারুলের বড় ভাই আবদুল্লাহ আল মামুন জানান, মাজহারুলের দুই হাতে, দুই পায়ে এবং গলায় সাদা স্কচটেপ প্যাঁচানো ছিল। তাঁর ভাইকে হত্যা করা হয়েছে। এর আগেও মাজহারুলকে একাধিকবার মোবাইল ফোনে হুমকি দেওয়া হয়েছে। এ ব্যাপারে টাঙ্গাইল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন মাজহারুল ইসলাম।

মাজহারুল ইসলামের মামা রাইসুল হাসান জানান, মাজহারুলের মৃতদেহ দেখে রহস্যজনক মনে হচ্ছে। তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

টাঙ্গাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান জানান, বাড়ির মালিকের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে কক্ষের দরজা ভেঙে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তিনি ধারণা করছেন, ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।