অবশেষে এক মঞ্চে মাগুরা বিএনপি

শহরের ফাতেমা কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক আকতার হোসেনের সভাপতিত্বে বর্ধিত সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদ, সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় সদস্য জয়ন্ত কুমার কুণ্ডু ও নেওয়াজ হালিমা আরলি।

খুলনায় খালেদা জিয়ার জনসভায় অংশগ্রহণের ঘটনা নিয়ে ২০১০ সালের ১০ এপ্রিল মাগুরা বিএনপি দ্বিধাবিভক্ত হয়ে পড়ে। শহরে বোমা বর্ষণ ও পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। তারপর থেকে প্রতিপক্ষের করা মামলার কারণে দলের মধ্যে দূরত্ব আরও বেড়ে যায়। এসব ঘটনার দীর্ঘ ছয় বছর পর ২০১৬ সালের ৩০ নভেম্বর সৈয়দ আলি করিমকে আহ্বায়ক করে মাগুরা জেলা বিএনপির ১৭৬ সদস্যের আহ্বায়ক কমিটি করা হয়। তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা থাকলেও এত দিনেও সেটি সম্ভব হয়নি। জেলা বিএনপির নির্বাচিত আহ্বায়ক আলি করিম গত বছরের ১০ ডিসেম্বর মারা যান।

এমন পরিস্থিতিতে মাঠের রাজনীতিতে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে দ্বিধাবিভক্ত পক্ষগুলো একজোট হয়েছে। জেলা কমিটি গঠনের লক্ষ্যে গতকাল কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী, সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল এবং জিয়া পরিষদের চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদের অনুসারীরা সভায় অংশ নেন।

সভা শেষে জেলা বিএনপির সাবেক সভাপতি কবির মুরাদ বলেন, মূলত ঐক্যবদ্ধ হওয়ার বার্তা দেওয়া হয়েছে সভায়। দলের এই বিরূপ পরিস্থিতি মোকাবিলায় দ্বিধাবিভক্ত সব পক্ষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছে। এ লক্ষ্যে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।