মাদারীপুরে মোবাইল বিস্ফোরণে আহত কিশোর

মাদারীপুরের কালকিনীতে মোবাইল বিস্ফোরণে নবীন আহম্মেদ (১২) নামের এক কিশোরের কোমর থেকে পা পর্যন্ত ঝলসে গেছে। আহত অবস্থায় তাকে কালকিনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত নবীন উপজেলার ভুরঘাটা এলাকার হায়দার আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ মঙ্গলবার দুপুরে ভুরঘাটা এলাকায় একটি দোকানে বসে ছিল নবীন। এ সময় তার প্যান্টের পকেটে থাকা অ্যান্ড্রয়েড ফোনটি হঠাৎ বিস্ফোরিত হয়। মুহূর্তের মধ্যেই তার কোমর থেকে পা পর্যন্ত আগুন ধরে যায়।

ভুরঘাটা এলাকার বাসিন্দা হারুন-অর রশীদ বলেন, একটি বিস্ফোরণের শব্দ শুনে এগিয়ে যাই। পরে দেখি এক কিশোরের পকেটে থাকা ফোন বিস্ফোরিত হয়েছে। পরে তাকে হাসপাতালে নিয়ে যাই। ওই কিশোর তার স্মার্ট ফোনটি একটি পাওয়ার ব্যাংকের সাহায্যে চার্জ দিচ্ছিল। সম্ভবত অতিরিক্ত চার্জ হয়ে যাওয়ায় তার ফোনটি বিস্ফোরণ ঘটে।

কালকিনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মো. জিয়া উদ্দিন বলেন, মোবাইল বিস্ফোরণে আহত নবীনের পুরো পায়ে ব্যান্ডেজ করা হয়েছে। তবে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হতে পারে। তার বুক পকেটে থাকা অবস্থায় যদি ফোনটি বিস্ফোরিত হতো তাহলে তাকে বাঁচানো কষ্টকর হয়ে যেত।