অন্যের পরীক্ষা দিতে এসে ধরা খেলেন তিনি

প্রবাদে রয়েছে, চুরি বিদ্যা বড় বিদ্যা যদি না পড়ে ধরা। হয়তো এমন কিছু মাথায় রেখে বেলাল হোসেন এসেছিলেন অন্যের এইসএসসি পরীক্ষা দিতে। তবে শেষ রক্ষা করতে পারেননি তিনি। ধরা পড়ে যান পরীক্ষা পরিদর্শকের হাতে। এরপর তাঁকে আটক করে পুলিশে দেওয়া হয়। পরে তাঁর বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার কুড়িগ্রামের ফুলবাড়ীতে।

বেলাল হোসেনের বাড়ি জেলার ফুলবাড়ী উপজেলার নওদাবশ গ্রামে।

ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের ভাইস প্রিন্সিপাল আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, এইচএসসি পরীক্ষায় মঙ্গলবার জীববিজ্ঞান, ব্যবসায় সংগঠন এবং পৌরনীতি ও সুশাসন বিষয়ের পরীক্ষা ছিল। ওই পরীক্ষায় ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে মোট ৪৬৪ জন পরীক্ষার্থী অংশ নেন। এর মধ্যে কেন্দ্রের ১১ নম্বর কক্ষে আশিক সরকার নামের এক পরীক্ষার্থীর পরির্বতে পরীক্ষা দিতে আসেন বেলাল। এ সময় কক্ষ পরিদর্শকের সন্দেহ হলে তিনি রেজিস্ট্রেশন কার্ডে ছবির সঙ্গে বেলালকে মিলিয়ে দেখার চেষ্টা করেন। তবে ছবির সঙ্গে মিল না পাওয়ায় বেলালকে আটক করা হয়। বেলাল গত বছর এইচএসসি পাস করেছেন।

ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের প্রিন্সিপাল গোলাম ওয়াদুদ বলেন, অন্যের পরীক্ষা দিতে আসায় বেলালকে কক্ষ থেকে হাতেনাতে আটক করা হয়। পরে ফুলবাড়ী থানায় মামলা করে তাঁকে পুলিশে সোপর্দ করা হয়।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার ফুয়াদ রুহানী প্রথম আলোকে বলেন, ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ বাদী হয়ে আটক ছাত্রের বিরুদ্ধে একটা মামলা করেছেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।