চট্টগ্রাম মেডিকেলে জরুরি সেবা চলছে জেনারেটরে

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে চট্টগ্রাম নগর ও আশপাশের এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হচ্ছে। এতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় একটি বড় গাছ ভেঙে বৈদ্যুতিক তারের ওপর পড়েছে। এর ফলে আজ শনিবার বেলা ১১টা থেকে জেনারেটর দিয়ে হাসপাতালে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

পর্যাপ্ত বিদ্যুতের অভাবে চিকিৎসকদের চিকিৎসা দিতে বেগ পেতে হচ্ছে বলে জানা গেছে। জানতে চাইলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ বলেন, সকাল থেকে বিদ্যুৎ যাওয়া-আসা করছে। তার ওপর একটি গাছ পড়ে সংযোগ বিচ্ছিন্ন হয়। এখন মেরামত কাজ চলছে। জরুরি সেবা জেনারেটরের মাধ্যমে চলছে।

এ ছাড়া ফণীর আঘাতে নগরের আরও কয়েকটি স্থানে গাছপালা, বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। কয়েকটি সড়কে যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটছে। আজ সকাল ১০টার দিকে চট্টগ্রাম নগরসহ আশপাশের এলাকায় হালকা বাতাস শুরু হয় যা এক ঘণ্টার মধ্যে দমকা হাওয়ায় রূপ নেয়। এর সঙ্গে শুরু হয় বৃষ্টিপাত।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১০০ কিলোমিটার, যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ১২০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ফণীর প্রভাবে সাগর খুবই উত্তাল আছে।