যৌতুকের জন্য গৃহবধূর চুল কেটে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

রাজশাহীর মোহনপুরে স্বামীর চাহিদামতো যৌতুক দিতে না পারায় এক গৃহবধূর চুল কেটে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার গৃহবধূকে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় গৃহবধূর স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নির্যাতনের অভিযোগে গৃহবধূর বাবা বাদী হয়ে সোমবার রাতে মোহনপুর থানায় মামলা করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পাঁচ বছর আগে মোহনপুর উপজেলার সিন্দুরী গ্রামের এক ব্যক্তির সঙ্গে বিয়ে হয় নির্যাতনের শিকার গৃহবধূর। বিয়ের দেড় বছর পর থেকে যৌতুকের জন্য প্রায়ই ওই গৃহবধূকে নির্যাতন করতেন তাঁর স্বামী। মেয়ের কথা ভেবে তিন দফায় যৌতুক হিসেবে জামাতাকে ১ লাখ ৬৩ হাজার টাকা দিয়েছেন গৃহবধূর বাবা। কিন্তু এরপরেও যৌতুকের জন্য গৃহবধূর ওপর ক্রমাগত চাপ সৃষ্টি করা হচ্ছিল। গত ৩০ এপ্রিল ১ লাখ টাকা যৌতুক আনার জন্য ওই গৃহবধূকে চাপ দেন তাঁর স্বামী। কিন্তু টাকা না আনায় প্রথমে তাঁকে মারধর করা হয়। এরপর তাঁর চুল কেটে দেওয়া হয়।

নির্যাতনের খবর পেয়ে গৃহবধূর বাবা তাঁকে উদ্ধার করে চিকিৎসার জন্য মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন বলেন, নির্যাতনের ঘটনায় গৃহবধূর বাবা থানায় একটি মামলা করেছেন। মামলা হওয়ার পর অভিযান চালিয়ে গৃহবধূর স্বামীকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল বুধবার সকালে তাঁকে আদালতে পাঠানোর কথা রয়েছে।