চট্টগ্রামে উইন্ড অব চেঞ্জে ৭০০ টাকায় ৪১ পদের ইফতার

ইফতারসামগ্রী সাজাতে ব্যস্ত উইন্ড অব চেঞ্জের কর্মী। গতকাল বিকেলে।  সৌরভ দাশ
ইফতারসামগ্রী সাজাতে ব্যস্ত উইন্ড অব চেঞ্জের কর্মী। গতকাল বিকেলে। সৌরভ দাশ

৪১ পদের বাহারি ইফতার মাত্র ৭০০ টাকায়। এই সুযোগ নিতে ঘুরে আসতে পারেন উইন্ড অব চেঞ্জ রেস্টুরেন্টে। বিফ তেহারি, তুর্কি বিরিয়ানি, স্টিম রাইট, লাচ্ছা পরোটা, চিকেন মাসালা, বিফ আলুগোস, ডাল বাটার ফ্রাইসহ কী নেই সেখানে। সবই পাবেন, জনপ্রতি মাত্র ৭০০ টাকায়, যত খুশি তত।

চট্টগ্রামের অভিজাত রেস্টুরেন্টগুলোর একটি উইন্ড অব চেঞ্জ। গত বছরের ফেব্রুয়ারিতে স্বাস্থ্যকর ও মানসম্মত খাবার পরিবেশনের লক্ষ্যে যাত্রা শুরু করে এটি। নগরের দুই নম্বর গেট এলাকার ইয়াকুব সেন্টারের ছাদে দেখা মিলবে এই রেস্টুরেন্টের। রমজান উপলক্ষে এটি সেজেছে রঙিন সাজে। অতিথির জন্যও থাকছে অভিজাত আপ্যায়ন। আর চারদিকে ইফতারসামগ্রীর মনকাড়া গন্ধ। ইন্ডিয়ান, থাই ও দেশীয় সব ঐতিহ্যবাহী পদ নিয়ে এখানে বসেছে ‘ইফতার মেলা’।

যা থাকছে ইফতারে
ইফতারের সময় থেকে তারাবিহর নামাজের আগ পর্যন্ত ইচ্ছেমতো খাওয়া-দাওয়া, জনপ্রতি মাত্র ৭০০ টাকায়। এতে থাকবে ফ্রাইড অন্থন, ছোলা, ঝুরা পাকুরা, জিলাপি, এগ চপ, মাটন হালিম, চিকেন হালিম, চিকেন মাসালা, সুইট কার্ড, ফিরনিসহ আরও নানা বাহারি রকমের খাবার।

শুধু এসব পদ নয়। রমজানে আরও থাকছে বিশেষ পদের খাবার। মুরগমাসাল্লাম প্রতিটি পাওয়া যাবে ৭০০ টাকায়, রান-ই সেকান্দার পাওয়া যাবে প্রতি কেজি দেড় হাজার টাকায়। তবে এসবের জন্য আগাম অর্ডার দিতে হবে। এ ছাড়াও থাকছে সাড়ে ৫০০ ও সাড়ে ৪০০ টাকার আরও দুটি প্যাকেজ। এসব প্যাকেজে থাকছে ১৫ পদের ইফতার।

গতকাল বুধবার বিকেলে রেস্টুরেন্টে গিয়ে দেখা যায় চারদিকে শান্ত পরিবেশ। দেখা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের একটি দলের সঙ্গে। বন্ধুরা মিলে একসঙ্গে ইফতার করতে এসেছেন তাঁরা।

নগরের জিইসি থেকে মিক্সড হালিম কিনতে আসেন ব্যাংক কর্মকর্তা জহিরুল হক। তিনি বলেন, এই রেস্টুরেন্টের মিক্সড হালিম অনেক সুস্বাধু। দামও হাতের নাগালে।

রেস্টুরেন্টের চেয়ারম্যান কে সামি আহাম্মেদ বলেন, যেকোনো উৎসবেই আয়োজন থাকে। আর রমজান উপলক্ষে দায়িত্ব আরও বেশি। রোজাদারদের জন্য স্বাস্থ্যকর খাবার নিশ্চিত করাই এখন তাঁদের মূল লক্ষ্য বলে জানান তিনি।