চট্টগ্রামের ব্যবসায়ী ও স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা

দুদক
দুদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে চট্টগ্রামের আরএফ বিল্ডার্স ও আরএফ প্রপার্টিজ লিমিটেডের মালিক মো. দেলোয়ার হোসেন ও তার স্ত্রী ছেমন আরা বেগমের বিরুদ্ধে দুটি আলাদা মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার রাজধানীর রমনা মডেল থানায় মামলা দুটি করেন দুদকের চট্টগ্রাম-২ সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

আসামি মো. দেলোয়ার হোসেন আরএফ বিল্ডার্স ও আরএফ প্রপার্টিজ লিমিটেডের মালিক এবং চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার পশ্চিম গাটিয়াডেংগা এলাকার এয়াজর রহমানের ছেলে। অপর আসামি ছেমন আরা বেগম দেলোয়ার হোসেনের স্ত্রী এবং আরএফ বিল্ডার্স ও আরএফ প্রপার্টিজ লিমিটেডের পরিচালক।

মামলার এজাহারে মো. দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ৩ কোটি ৩২ লাখ ৩১ হাজার ২৪৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। একই সঙ্গে ২ কোটি ১ লাখ ৬৯ হাজার ৮৯২ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

তাঁর স্ত্রী ছেমন আরা বেগমের বিরুদ্ধে ১ কোটি ৫৬ লাখ ১৫ হাজার ৩৩২ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ১ কোটি ৯ লাখ ১৮ হাজার ৯১৪ টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় মামলায়।
মামলার এজাহারে বলা হয়, দুদকের সম্পদ বিবরণী নোটিশের জবাবে গত বছরের মার্চে সম্পদ বিবরণী জমা দেন দেলোয়ার ও ছেমন আরা। তাঁদের সম্পদের তথ্য যাচাইবাছাই ও অনুসন্ধান শেষে তাঁদের সম্পদের অসংগতি পাওয়া যায়। তাই তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়।