শীতলক্ষ্যায় সাড়ে তিন লাখ টাকার চোরাই তেল উদ্ধার, গ্রেপ্তার ৬

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে অভিযান চালিয়ে সাড়ে প্রায় তিন লাখ টাকার সমমূল্যের ডিজেল উদ্ধার করেছে র‍্যাব। আজ শুক্রবার বিকেলে শীতলক্ষ্যা নদীর ৫ নম্বর ঘাট এলাকায় অভিযান চালিয়ে এই চোরাই তেল উদ্ধার করে র‍্যাব-১১। এ ঘটনায় চোরাই তেল চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‍্যাব।

অভিযানে ২১টি ড্রামে ভর্তি মোট ৪ হাজার ৬২০ লিটার ডিজেল উদ্ধার করা হয়েছে। এ ছাড়া চোরাই কাজে ব্যবহৃত ১৯টি খালি ড্রাম ও একটি ইঞ্জিনচালিত নৌকাও উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আবুল হোসেন (৪৫), মো. মাসুম গাজী (৩৭), মো. আলাল মিয়া (৬০), মো. মজিবুর রহমান (৫৫), আবদুল বারেক (৫২) ও মো. ফয়সাল (২০)। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে মো. দুলাল (৪৫) ও মো. আবদুল খান (৬৫) পালিয়ে যান।

র‌্যাব-১১-এর সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেপ্তার ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে জানা গেছে, শহরের ৫ নম্বর ঘাট এলাকায় বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এই সিন্ডিকেটগুলো দীর্ঘদিন ধরে জাহাজ থেকে তেল চুরি করে চোরাই তেলের ব্যবসা করে আসছিল। এই চোরাই তেলের সঙ্গে ভেজাল তেল মিশিয়ে ঢাকায় বিভিন্ন তেল ব্যবসায়ীর কাছে সরবরাহ করা হতো। চোরাই তেলের এই সিন্ডিকেটের বিপক্ষে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

গ্রেপ্তার লোকজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা করা হয়েছে।