টমটম থেকে ছিটকে পড়ে শিশুর মৃত্যু

বরগুনার আমতলী উপজেলায় স্থানীয় যান টমটম থেকে ছিটকে পড়ে ছয় বছরের এক শিশু নিহত হয়েছে। এ ছাড়া পৃথক ঘটনায় ফেরিতে ওঠার সময় টমটমের ধাক্কায় পিকআপ ট্রাক নিয়ন্ত্রণ হারালে পন্টুনে দাঁড়িয়ে থাকা এক বৃদ্ধ নিহত হন।

নিহত দুজন হলেন ছত্তার দফাদার (৬৫) এবং বিশ্বজিৎ (৬)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সন্ধ্যায় আমতলী উপজেলার চাওড়া পাতাকাটা চৌরাস্তায় চালক তাঁর টমটম ঘোরানোর সময় টমটম থেকে ছিটকে সড়কে পড়ে যায় শিশু বিশ্বজিৎ। ওই সময় ওই টমটমের চাকায় পিষ্ট হয়ে সে গুরুতর আহত হয়। দ্রুত শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে ফেরিতে পিকআপ ট্রাক ওঠার সময় টমটমের ধাক্কায় নিয়ন্ত্রণ হারালে পন্টুনে দাঁড়িয়ে থাকা ছত্তার দফাদার নিহত হন।
জানা গেছে, শনিবার রাত আটটার দিকে বরগুনায় যাওয়ার জন্য আমতলী ফেরিঘাটে পিকআপ ট্রাক ও ইটবোঝাই টমটম অপেক্ষা করছিল। ফেরিতে ওঠার সময় পিকআপ ট্রাকটিকে ইটবোঝাই টমটম পেছন দিক থেকে জোরে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ ট্রাকটি ফেরির পন্টুনে উঠে যায়। ওই সময় পন্টুনে দাঁড়িয়ে থাকা ছত্তার দফাদার ও ফেরির ম্যানেজার পুলিন বাবু গুরুতর আহত হন। তাঁদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ছত্তার দফাদারকে মৃত ঘোষণা করেন। আহত পুলিন বাবুকে সংকটজনক অবস্থায় বরিশালের শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পৃথক দুর্ঘটনায় দুজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার। তিনি জানান, পুলিশ লাশ দুটির সুরতহাল প্রতিবেদন করেছে। পরিবারের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে লাশ দুটি হস্তান্তর করা হয়েছে।