'শেখ হাসিনার হাতে জাদু আছে'

মতিয়া চৌধুরী। ফাইল ছবি
মতিয়া চৌধুরী। ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, শেখ হাসিনার হাতে জাদু আছে। তাই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়। আজ রোববার সকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাপাসিয়া শহীদ স্মৃতি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে তিনি এ কথা বলেন। এ সময় তিনি মেধার ভিত্তিতে শিক্ষার্থীদের প্রণোদনা ও ঈদুল ফিতর উপলক্ষে গরিব অসহায়দের মধ্যে শাড়ি বিতরণ করেন।

মতিয়া চৌধুরী বলেন, ‘১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করে। ১৯৯৮ সালে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। এই দেশে এই মাটি, এই মানুষই ছিল; বরং মানুষ কম ছিল, মাটি বেশি ছিল। আওয়ামী লীগ থেকে ক্ষমতা চলে যাওয়ার পর ২০০১ সালে দেশ আবার খাদ্যঘাটতিতে পড়ে। ২০০৯ সালে সরকার গঠন করে আবার আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। চাল রপ্তানিও করেছি।’

সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, সারা পৃথিবীতে নানা রোগ থাকে যেমন প্লেগ, কলেরা, গুটি বসন্ত। ঠিক তেমনি একটি রোগ জঙ্গিবাদ। এই জঙ্গিবাদ আমাদের অনেক অগ্রগতিকে নষ্ট করে দিতে চায়।

মতিয়া চৌধুরী দিনব্যাপী তাঁর নিজস্ব তহবিল থেকে পৌরসভাসহ ১০টি ইউনিয়নের ৫১টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৫১ জন মেধাবী শিক্ষার্থীকে প্রণোদনা হিসেবে একটি করে থ্রিপিস দেন। এ ছাড়া ঈদুল ফিতর উপলক্ষে অসহায় দরিদ্র ২ হাজার ২০০ নারীর মধ্যে একটি করে শাড়ি বিতরণ করেন।

এ সময় সহকারী পুলিশ সুপার (এএসপি) জাহাঙ্গীর আলম, সহকারী কমিশনার (ভূমি) লুবণা শারমিন, পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি আবদুস সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।