মাদক মামলায় পুলিশসহ দুজনের কারাদণ্ড

বরিশালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পুলিশ কনস্টেবলসহ দুজনকে পৃথক মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল রোববার বিকেলে বরিশালের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রফিকুল ইসলাম আসামিদের অনুপস্থিতিতে এই দণ্ডাদেশ দেন।

দণ্ডিত ব্যক্তিরা হলেন পটুয়াখালীর কুয়াকাটায় কর্মরত টুরিস্ট পুলিশের কনস্টেবল মকবুল হোসেন ও অপরজন পটুয়াখালীর বাউফল উপজেলা সদরের তালিকাভুক্ত মাদকবিক্রেতা মনির হোসেন হাওলাদার।

পুলিশ কনস্টেবল মকবুলকে দুই বছরের কারাদণ্ড এবং তিন হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মাদকবিক্রেতা মনির হোসেনকে সাত বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জরির আদেশ দিয়েছেন বিচারক।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২১ ডিসেম্বর বাকেরগঞ্জ উপজেলার দুর্গাপাশার হিরণ বাজার এলাকা থেকে টুরিস্ট পুলিশের সদস্য মকবুল ও তাঁর সহযোগী মাদকবিক্রেতা মনিরকে ২৫০টি ইয়াবাসহ আটক করে সংশ্লিষ্ট থানার পুলিশ। এ ঘটনায় একই দিন বাকেরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মিনহাজ উদ্দিন বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। ২০১৭ সালের ২২ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা বাকেরগঞ্জ থানার এসআই মমিন উদ্দিন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।