নূর হোসেনের স্ত্রীর বিরুদ্ধে অভিযোগপত্র দিচ্ছে দুদক

নারায়ণগঞ্জে সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় অভিযোগপত্র দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার কমিশন এ অভিযোগপত্র অনুমোদন দেয়।

২০১৬ সালের ১ আগস্ট রাজধানীর রমনা থানায় মামলাটি করেন দুদকের উপপরিচালক (বর্তমানে পরিচালক) মো. জুলফিকার আলী। তিনি ও সহকারী পরিচালক শফি উল্লাহ মামলার তদন্ত করেন।

দুদকের তদন্তে দেখা গেছে, রোমা হোসেনের ৬ কোটি ৩০ লাখ ৫৪ হাজার ৫ টাকার সম্পদ পাওয়া গেছে। কিন্তু মাত্র ৮৭ লাখ ৩১ হাজার ৮৮৯ টাকার উৎস পাওয়া যায়। অর্থাৎ তিনি ৫ কোটি ৪৩ লাখ ২২ হাজার ১১৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। এ ছাড়া দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে ৪ কোটি ২ লাখ ৭০ হাজার ৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।
এর আগে গত ২ মে নূর হোসেনর বিরুদ্ধেও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় অভিযোগপত্র অনুমোদন দেয় দুদক।

২০১৪ সালের এপ্রিলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজন খুনের ঘটনার পর নূর হোসেন ভারতে পালিয়ে যান। দুদক ওই বছরের ২৯ মে তাঁর সম্পদের অনুসন্ধানে নামলেও পরে এই কার্যক্রম অনেকটা স্থবির হয়ে পড়ে। ২০১৫ সালের ১২ নভেম্বর ভারত থেকে তাঁকে দেশে ফিরিয়ে আনার পর দুদকের অনুসন্ধানেও গতি আসে। সে ধারাবাহিকতায় উপপরিচালক জুলফিকার আলী অনুসন্ধান শেষে মামলা করেন নূর হোসেন ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে।