১৪ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ

ফাইল ছবি
ফাইল ছবি

দুর্নীতি, অনিয়মসহ নানা অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের ১৪ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব না দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আজ মঙ্গলবার নগর ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান মেয়র জাহাঙ্গীর আলম।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের পর প্রথম সভায় সিটি করপোরেশনের সব কর্মকর্তা ও কর্মচারীদের কোনো প্রকার দুর্নীতি ও অনিয়মের সঙ্গে না জড়ানোর জন্য সতর্ক করা হয়। তারপরও বেশ কয়েকজন কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে নানা ধরনের দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া যায়। তাঁরা সাত মাসেও সংশোধন হননি। পরে নাগরিকদের অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক ১৪ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তাদের মধ্যে ৫ জন কর্মকর্তা ও ৯ জন কর্মচারী।

নোটিশ পাওয়া কর্মকর্তা-কর্মচারীদের নাম প্রকাশ না করলেও অভিযুক্তদের মধ্যে ইলেকট্রিক, লাইসেন্স, হিসাব, ট্যাক্স, প্রকৌশল, সড়ক বিভাগ ও বিভিন্ন ওয়ার্ডের বেশ কয়েকজন সচিব রয়েছেন বলে জানান মেয়র। তিনি আরও বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে উপযুক্ত জবাব না দিতে পারলে তাদের সাময়িক বরখাস্ত করা হবে।