হাজীগঞ্জে প্রতিবন্ধী যুবকের লাশ উদ্ধার

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার দৃষ্টিপ্রতিবন্ধী এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের এন্নাতলী গ্রামের মাঠ থেকে লাশটি উদ্ধার করা হয়। ওই যুবকের পরিবারের দাবি, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এই ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

মারা যাওয়া যুবকের নাম নুরুল ইসলাম (২৫)। ময়নাতদন্তের জন্য তাঁর লাশ চাঁদপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। এ ঘটনায় আটক ব্যক্তির নাম কাউছার হামিদ মিয়াজী। তিনি ওই ইউনিয়নের ‘তরুণ লীগ’-এর সভাপতি।

এ দিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন, উপপরিদর্শক (এসআই) জাফর আহমেদ ও ফারুকুজ্জামান।

নুরুল ইসলামের বাবা আবুল বাসার বলেন, তিনিসহ তাঁর দুই ছেলে ও এক মেয়ে দৃষ্টিপ্রতিবন্ধী। প্রতিবন্ধী ভাতা কার্ডের জন্য তিনি, তাঁর ছেলেসহ এলাকার অনেকে ‘তরুণ লীগ’ নেতা কাউছারকে টাকা দিয়েছিলেন। তবে গত এক বছরেও ভাতার কার্ডের টাকা পাননি। আর এ বিষয়ে প্রতিবাদ করায় নুরুলকে হত্যার হুমকি দিয়েছিলেন কাউছার।

আবুল বাসার বলেন, সোমবার রাতেও নুরুলকে হুমকি-ধমকি দেন কাউছার ও তাঁর সহযোগীরা। এরপর থেকে নুরুলের আর কোনো খোঁজ পাওয়া যায়নি। এরপর আজ মঙ্গলবার সকালে বাড়ির পাশের মাঠে নুরুলের লাশ পাওয়া যায়।

আটক কাউছার থানা হেফাজতে থাকায় এ বিষয়ে তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন বলেন, তিনি নুরুলকে প্রতিবন্ধী ভাতার কার্ড দিয়েছেন। আগামী জানুয়ারি থেকে নুরুলের ভাতা পাওয়ার কথা ছিল। কাউছারের বিষয়ে কবির দাবি করেন, তাঁর জানা মতে এই ঘটনায় কাউছার নির্দোষ।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, নুরুলের লাশের প্রাথমিক সুরতহাল প্রতিবেদনে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। লাশটি ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর কারণ জানা যাবে।