৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ চালু

হবিগঞ্জের রশিদপুর এলাকায় আজ রোববার সকাল নয়টা ৪০ মিনিটে ‘কুশিয়ারা এক্সপ্রেস’ নামের একটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ থাকে প্রায় পাঁচ ঘণ্টা। বেলা তিনটা থেকে পুনরায় এ রুটে ট্রেন চলাচল শুরু হয়।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন সূত্রে জানা গেছে, আখাউড়া থেকে ছেড়ে আসা সিলেটগামী লোকাল ট্রেন কুশিয়ারা আজ সকাল নয়টা ৪০ মিনিটে হবিগঞ্জের রশিদপুর স্টেশনের অদূরে পৌঁছালে হঠাৎ করে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এ সময় ঢাকা থেকে সিলেটগামী আন্তনগর ট্রেন পারাবত এক্সপ্রেস, চট্টগ্রাম থেকে সিলেটগামী জালালাবাদ এক্সপ্রেস শায়েস্তাগঞ্জ জংশনে এবং সিলেট থেকে ঢাকাগামী আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেস কুলাউড়ায় আটকা পড়ে। এতে ঈদের ছুটিতে ঘরমুখো যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

দুপুর ১২টা ৪৮ মিনিটে লাইনচ্যুত হওয়া বগি উদ্ধারের কাজে যোগ দেয় রেল বিভাগের একটি রিলিফ ট্রেন। প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর আজ বেলা তিনটা থেকে এ রুটে পুনরায় ট্রেন যোগাযোগ শুরু হয়।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বেলা তিনটার সময় শায়েস্তাগঞ্জ জংশন থেকে আটকা পাড়া ট্রেনগুলো গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।