'দুর্ঘটনা এড়াতে মহাসড়কের বাঁকগুলো সোজা করা হবে'

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ফাইল ছবি
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ফাইল ছবি

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দুর্ঘটনা এড়াতে জাতীয়ভাবে মহাসড়কগুলোর বাঁক সোজা করার জন্য কাজ হচ্ছে। প্রধানমন্ত্রী এই নির্দেশনা দিয়েছেন। সড়কের যেখানে হাটবাজার আছে, সেখানে ওভারব্রিজ করা হবে।

আজ রোববার বিকেলে সুনামগঞ্জ সদর হাসপাতাল প্রাঙ্গণে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের সমবেদনা জানানোর সময় মন্ত্রী এসব কথা বলেন।

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গনিগঞ্জ এলাকায় আজ সকালে যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। পরিকল্পনামন্ত্রী বিকেল তিনটার দিকে সদর হাসপাতালে যান এবং সেখানে থাকা নিহতের স্বজনদের সান্ত্বনা দেন। এ সময় তিনি নিহতের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা প্রদান করেন।

মন্ত্রী বলেন, সড়ক প্রশস্ত হয়েছে। যানবাহন বেড়েছে। অনেক গাড়ির ফিটনেস নেই। আবার অনেক সময় অদক্ষ চালক গাড়ি চালান। আবার অনেক সময় পথচারীদের অসাবধানতায় দুর্ঘটনা ঘটে। তাই দুর্ঘটনা এড়াতে সবাইকে সাবধান হতে হবে।

পরিকল্পনামন্ত্রী এ সময় সাংবাদিকের বলেন, ‘এই সহায়তা মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া। দুর্ঘটনায় যে ক্ষতি হয়েছে, তা পোষানোর ক্ষমতা কারও নেই। যারা সন্তান-ভাই হারিয়েছেন, তাদের প্রধানমন্ত্রীর পক্ষে সহমর্মিতা জানাতে এসেছি। তাদের দুঃখের সময় পাশে থাকতে চাই আমরা।’

সদর হাসপাতালে পরিকল্পনামন্ত্রীর সঙ্গে সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ প্রমুখ উপস্থিত ছিলেন।