রূপগঞ্জে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এর মধ্যে দুজন নারী। আহত হয়েছেন কমপক্ষে ১৬ জন। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। হতাহত ব্যক্তিদের সবাই লেগুনায় ছিলেন। আজ মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে উপজেলার তারাব পৌরসভার তেতলাবো এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

আহত ব্যক্তিদের স্থানীয় ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, লেগুনায় অতিরিক্ত যাত্রী বহন করা হয়েছিল। যাত্রীসংখ্যা ২০ জনের মতো ছিল। আজ সকাল সাড়ে সাতটার দিকে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় থেকে লেগুনা রিজার্ভ যাত্রী নিয়ে ভৈরব যাওয়ার পথে তারাব পৌরসভার তেতলাবো এলাকায় ঢাকাগামী অগ্রদূত পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই লেগুনার যাত্রী কিশোরগঞ্জের ভৈরব থানার শুম্বপুর এলাকার আমিন মিয়ার স্ত্রী রীনা বেগম (৩২), একই জেলার বাজিতপুর থানার পিরোজপুর এলাকার মিজান মিয়ার স্ত্রী আছমা বেগম (৩৪) ও লেগুনাচালক (অজ্ঞাতনামা) নিহত হন।


আহত হন লেগুনা যাত্রী আকলিমা বেগম, আমিন মিয়া, আকাশ, রিংকু দত্ত, এরশাদ, শারমিন আক্তার, সুরমা বেগম, আমির হোসেন, ইমনসহ কমপক্ষে ১৬ জন।

খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হতাহত ব্যক্তিদের উদ্ধার করে এবং দুর্ঘটনাকবলিত বাস ও লেগুনা জব্দ করে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাইয়ুম আলী দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, নিহত তিনজনের মধ্যে দুই নারীর পরিচয় পাওয়া গেছে। তাঁদের লাশ নেওয়ার আবেদন করেছেন স্বজনেরা। লেগুনাচালকের পরিচয় এখনো পাওয়া যায়নি। তাঁর লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে।