নাটোরে সিনেমা হলে উপচে পড়া দর্শক, লাভের আশা

ঈদের ছবি দেখতে দর্শকের লম্বা লাইন। শুক্রবার শেষ বিকেলে তোলা। ছবি: আনিসুর রহমান
ঈদের ছবি দেখতে দর্শকের লম্বা লাইন। শুক্রবার শেষ বিকেলে তোলা। ছবি: আনিসুর রহমান

বছরজুড়ে দর্শকখরা। শূন্য থাকে সিনেমা হলটি। কিন্তু ঈদের সময় দৃশ্যপট বদলে গেছে। ঈদের ছবি দেখতে নাটোরের গুরুদাসপুরের একমাত্র প্রেক্ষাগৃহ ‘জি-মঈনুল সিনেমা’য় দর্শকের উপচে পড়া ভিড় ছিল। দর্শকেরা হলমুখী হওয়ায় লাভের আশা করছে হল কর্তৃপক্ষ।

জি-মঈনুল সিনেমা হলে মালেক আফসারী পরিচালিত শাকিব খান-বুবলী অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমাটি ঈদে প্রদর্শিত হচ্ছে।

সিনেমা হলের ব্যবস্থাপনা পরিচালক আনিসুর রহমান জানান, গত বছর কোরবানির ঈদের পর থেকে নতুন ছবি ছিল না। দর্শকেরা নতুন ও ভালো মানের ছবি দেখতে পারেননি। পুরোনো ছবিগুলো প্রদর্শন করায় দর্শক টানতে পারেনি। এ কারণে আর্থিক ক্ষতির মুখে পড়ে সিনেমা হলটি। এবার ঈদের ছবি প্রদর্শন করে দর্শকের উপস্থিতি ভালো পাওয়া গেছে। তা ছাড়া সাকিব খানের ছবির প্রতি দর্শকদের আগ্রহ ছিল বেশি।

সিনেমা হলের স্টাফ ম্যানেজার আবদুর রশিদ জানান, ঈদের প্রথম দিনে দর্শক হাউসফুল ছিল। এ কারণে প্রায় ৩০০ অতিরিক্ত চেয়ার বসানো হয়েছিল। তবে পরের দুই দিন হাউসফুল না হলেও ব্যবসা মন্দ হয়নি। আগামী এক সপ্তাহ ছবিটি প্রদর্শন করে বিগত দিনের আর্থিক ক্ষতি পুষিয়ে যাবে অনেকটাই।

আবদুর রশিদ বলেন, দীর্ঘদিন পর শাকিব খানের নিজের হাউসের অ্যাকশনধর্মী ভালো সিনেমা হওয়ায় দর্শকেরা বিমুখ হননি। সিনেমা প্রদর্শনকালে পুরোটা সময়জুড়ে ছিল দর্শকদের চিৎকার–চেঁচামেচিসহ হুল্লোড়। এককথায় পূর্ণ বিনোদন পেয়েছেন দর্শক। এমন ছবি বছরজুড়ে প্রদর্শন হলে সিনেমা হল মালিকেরা লাভবান হবেন। দর্শকেরা পাবেন ভালো বিনোদন।

দর্শকেরা জানান, বাংলাদেশের সিনেমা মানেই শাকিব খান। ঈদে ভালো কাহিনিনির্ভর সিনেমা পেয়ে খুশি তাঁরা।