৯ হাজার ইয়াবা গিলে পাচার করতে গিয়ে ধরা দুই রোহিঙ্গা

ইয়াবা বড়িসহ আটক দুই রোহিঙ্গা। ছবি: সংগৃহীত
ইয়াবা বড়িসহ আটক দুই রোহিঙ্গা। ছবি: সংগৃহীত

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় নয় হাজার ইয়াবা বড়িসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

গতকাল বুধবার রাতে ওই দুই রোহিঙ্গাকে আটক করা হয়। তাঁদের কাছে বাংলাদেশের নাগরিকত্বের পরিচয়পত্র পাওয়া গেছে। বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন এই তথ্য জানান।

আটক দুই রোহিঙ্গা হলেন নজরুল ইসলাম (৪৬) ও মোহাম্মদ জুবায়ের (২২)।

বিমানবন্দর সূত্র জানায়, গতকাল রাত নয়টার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন নজরুল ও জুবায়ের। সন্দেহ হওয়ায় তাঁদের অনুসরণ করেন বিমানবন্দর আর্মড পুলিশের সদস্যরা। তাঁদের সঙ্গে কথা বললে তাঁরা পুলিশ সদস্যদের বিভ্রান্তিকর ও সন্দেহজনক তথ্য দেন। পরে দুজনকে বিমানবন্দর আর্মড পুলিশের হেফাজতে নিয়ে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় দুজনই স্বীকার করেন, তাঁরা পেটের ভেতরে করে ইয়াবা বড়ি বহন করছেন। প্রায় নয় হাজার ইয়াবা বড়ি কালো টেপ দিয়ে প্যাঁচানো অবস্থায় গিলে তা পেটে করে বহন করছেন তাঁরা।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, নজরুল ও জুবায়ের দুজনই জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তাঁদের পেটে প্রায় নয় হাজার ইয়াবা আছে। এই ইয়াবা বড়ির মূল্য প্রায় ৪৫ লাখ টাকা।

নজরুল ও জুবায়ের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করার প্রক্রিয়া চলছে বলে জানানো হয়েছে।

সূত্র জানায়, নজরুল ও জুবায়ের অনেক আগে বাংলাদেশে এসেছেন। তাঁরা একসময় বাংলাদেশি ওষুধ কোম্পানিতে চাকরি করতেন। সেই সুবাদে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার লক্ষ্মীর খিল এলাকায় বাস করতেন। রাঙ্গুনিয়ার লক্ষ্মীর খিল ঠিকানা ব্যবহার করে তাঁরা বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করেন।