বিএসএমএমইউয়ে স্থগিত নিয়োগ পরীক্ষা শিগগিরই হবে: উপাচার্য

কনক কান্তি বড়ুয়া
কনক কান্তি বড়ুয়া

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সিন্ডিকেট নিয়োগ পরীক্ষা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক অপ্রীতিকর ঘটনার তদন্তেরও সিদ্ধান্ত নিয়েছে সিন্ডিকেট। বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া আজ বৃহস্পতিবার সিন্ডিকেটের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

বেলা একটার দিকে বিএসএমএমইউয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেন, মেডিকেল কর্মকর্তা ও ডেন্টাল কর্মকর্তা নিয়োগের মৌখিক পরীক্ষা গত মঙ্গলবার (১১ জুন) স্থগিত করা হয়। খুব শিগগির সেই পরীক্ষা আবার শুরু হবে। তিনি জানান, উপাচার্যের কার্যালয় ভাঙচুর ও অন্যান্য ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে এই কমিটি তদন্ত প্রতিবেদন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জমা দেবে। তবে কমিটিতে কে কে আছেন, সে কথা তিনি জানাননি।

সংবাদ সম্মেলন শুরু হওয়ার আগে বেলা ১১টায় সিন্ডিকেট সভা হয়।

সংবাদ সম্মেলনের পরপরই আন্দোলনরত চাকরিপ্রার্থী চিকিৎসকেরা উপাচার্যের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে স্লোগান দিতে থাকেন। তাঁরা বলেন, তাঁদের দাবি অনুসারে, আগামী শনিবারের মধ্যে নিয়োগ পরীক্ষা বাতিল না হলে রোববার থেকে বড় ধরনের আন্দোলন করবেন।

আন্দোলনকারী প্রার্থীদের সঙ্গে বিএসএমএমইউয়ের বিভিন্ন বিভাগের জ্যেষ্ঠ শিক্ষকদের দেখা গেছে।