সায়েদাবাদে পানি সরবরাহ প্ল্যান্টে সহযোগিতা করছে ডেনমার্ক

আজ সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসেন
আজ সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসেন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সঙ্গে ৩৬টি মিনি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনে এবং সায়েদাবাদে আরেকটি পানি সরবরাহ প্ল্যান্ট বাস্তবায়নে সহযোগিতা করছে ডেনমার্ক।

আজ সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসেন সৌজন্য সাক্ষাৎ করে এসব কথা বলেন। সাক্ষাৎকালে রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে ডেনমার্কের সহযোগিতার পদ‌ক্ষেসমূহ মন্ত্রীকে অবহিত করেন।

রাষ্ট্রদূত জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সঙ্গে ৩৬টি মিনি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনে এবং সায়েদাবাদে আরেকটি পানি সরবরাহ প্ল্যান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে। মন্ত্রী ডেনমার্কের অব্যাহত সহযোগিতার প্রশংসা করেন এবং ভবিষ্যতে তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত আরও জানান, তাঁরা বাংলাদেশের সঙ্গে ডানিডা বিজনেস ফাইন্যান্স নিয়ে কাজ করতে আগ্রহী। পানি সরবরাহের জন্য পদ্মা প্রজেক্ট এবং মিল্ক ভিটার সঙ্গে ডেনিশ মিল্ক কোম্পানির কাজ করার সুযোগ রয়েছে।

ডেনমার্কের রাষ্ট্রদূত উপকূলীয় অঞ্চলে উইন্ড এনার্জি তথা বায়ু হতে থেকে উৎপাদনে সহযোগিতা করার প্রস্তাব করেন। তিনি বলেন, এগুলো ছোট কিন্তু কার্যকর। ডেনমার্ক বায়ুশক্তির ওপর নির্ভরশীল। মন্ত্রী এ বিষয়ে তাঁদের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন।

এ সময় ডেনমার্ক দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর জেকব কাহল জেপসেন এবং স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।