লঞ্চের কেবিনে নারীর লাশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর সদরঘাট টার্মিনাল এলাকায় ঢাকা-চাঁদপুর রুটে চলাচলকারী এমভি মিতালী-৭ লঞ্চ থেকে নিলুফা বেগম (৬০) নামের এক নারীর মরদেহ উদ্ধার করেছে সদরঘাট নৌ থানা-পুলিশ।

আজ সোমবার সকাল সাড়ে সাতটার দিকে এমভি মিতালী-৭ লঞ্চের তৃতীয় তলার ৩০৯ নম্বর কেবিন থেকে নিলুফা বেগমের মৃতদেহ উদ্ধার করা হয়।

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম বলেন, গতকাল রাতে চাঁদপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ এমভি মিতালী-৭ আজ ভোররাত ৫টার দিকে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালে পৌঁছে। পরে লঞ্চের সব যাত্রীরা নেমে গেলেও সিঙ্গেল ৩০৯ নম্বর কেবিন তালাবদ্ধ অবস্থায় থাকে। সকাল সাড়ে সাতটার দিকে লঞ্চের কেবিন বয় কেবিনের জানালায় উঁকি দিয়ে এক নারীর মৃতদেহ দেখতে পায়। তারা সদরঘাট নৌ-থানা পুলিশকে খবর দেয়। নৌ পুলিশ নারীর গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠিয়েছে। প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে যে নারীকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

এমভি মিতালী-৭ লঞ্চের কেবিন বয় রাজু মিয়া বলেন, ‘গতকাল রোববার সন্ধ্যায় জাহাঙ্গীর নামে এক ব্যক্তি ৩০৯ নম্বর সিঙ্গেল কেবিন বুকিং নেন। রাতে লঞ্চটি ছাড়ার পর কেবিন বয়রা এই কেবিনের গেট ভেতর থেকে বন্ধ দেখতে পায়। কিন্তু সকালে লঞ্চটি ঘাটে ভেড়ানোর পর সেই কেবিন বাইরে থেকে তালাবদ্ধ অবস্থায় দেখতে পাওয়া যায়।’

নিলুফা বেগম চাঁদপুরের হাজীগঞ্জের নাসিরকোট গ্রামের মোজাম্মেল হকের স্ত্রী।