চিকিৎসক সেজে জামিন নিতে গিয়ে ধরা

নোয়াখালীতে ভুয়া এমবিবিএস চিকিৎসক সেজে মিথ্যা তথ্য উপস্থাপন করে প্রতারণার মাধ্যমে জামিন নেওয়ার চেষ্টার অভিযোগে অবসরপ্রাপ্ত এক উপসহকারী চিকিৎসা কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তাঁর নাম মোহাম্মদ উল্যাহ মামুন। গতকাল বুধবার বিকেলে নোয়াখালীর ৪ নম্বর আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম উজমা শুকরানার আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিকেলে এ ঘটনায় বিচারক নিজেই বাদী হয়ে মোহাম্মদ উল্যাহর বিরুদ্ধে মিথ্যা তথ্য উপস্থাপন ও প্রতারণার মাধ্যমে জামিন নেওয়ার চেষ্টার অভিযোগে আদালতে মামলা দায়ের করেছেন। পরে সন্ধ্যায় অভিযুক্ত মোহাম্মদ উল্যাহকে জেলা কারাগারে পাঠানো হয়। মোহাম্মদ উল্যাহ গত বছর সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপসহকারী চিকিৎসা কর্মকর্তা হিসেবে অবসরে যান।

আদালতে বাদী পক্ষের আইনজীবী কামরুল ইসলাম বলেন, গতকাল দুপুর ১২টার দিকে একটি মামলায় জামিন নেওয়ার জন্য আদালতে হাজির হন অভিযুক্ত মোহাম্মদ উল্যাহ মামুন। তিনি আদালতে জামিন আবেদনে নিজেকে এমবিবিএস চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে জামিন প্রার্থনা করেন। জবাবে তিনি যে এমবিবিএস চিকিৎসক তার প্রমাণ উপস্থাপন করার জন্য নির্দেশ দেন আদালত। পরে আসামি মোহাম্মদ উল্যাহ আদালতে মিথ্যা পরিচয় দেওয়ার বিষয়টি স্বীকার করে ক্ষমা প্রার্থনা করলে আদালত তাঁর বিরুদ্ধে ওই ব্যবস্থা নেন।