গড়াই নদে ডুবে দুই শিশুর মৃত্যু

কুষ্টিয়ায় গড়াই নদের পৃথক ঘটনায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে ও আজ শুক্রবার সকালে কুষ্টিয়া-হরিপুর সংযোগের শেখ রাসেল সেতু এলাকা থেকে এই দুই শিশুর লাশ উদ্ধার করা হয়।

ওই দুই শিশুর নাম সম্রাট (১৩) ও বিজয় (৯)। সম্রাট সদর উপজেলার হাটশ হরিপুর গ্রামের মিন্টু আলীর ছেলে। সে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

অন্যদিকে বিজয় কুষ্টিয়া শহরের পুরোনো বাঁধ এলাকায় তাঁর মায়ের সঙ্গে থাকত। বিজয়ের মৃগী রোগ ছিল বলে জানান পরিবারের সদস্যরা।

স্থানীয়, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গতকাল দুপুরে সম্রাট তার দুই বন্ধুর সঙ্গে গড়াই নদে গোসল করতে যায়। কিছুক্ষণ পর সম্রাট পানিতে তলিয়ে যায়। খবর পেয়ে তার পরিবারের লোকজন নদে গিয়ে খুঁজতে শুরু করেন। রাত ১১টার দিকে স্থানীয় জেলেদের সহায়তায় কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা অনুসন্ধান চালিয়ে সম্রাটের মরদেহ উদ্ধার করেন।

কুষ্টিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খন্দকার মাজেদুল হক প্রথম আলোকে বলেন, গতকাল বিকেল থেকে বিজয় নিখোঁজ ছিল। তার মা জানান, বিজয়ের মৃগী রোগ রয়েছে। পরে আজ শুক্রবার সকাল ১০টার দিকে নদে স্থানীয় নারীরা বিজয়ের লাশ ভাসতে দেখেন। পরে লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, মৃগী রোগী হওয়ায় পানিতে ডুবে মারা গেছে সে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন গড়াই নদে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুর তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।