তিন দফা দাবিতে আবারও অনির্দিষ্টকালের কর্মবিরতি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের নীতিমালা বাস্তবায়নসহ তিন দফা দাবিতে আজ সোমবার থেকে কর্মচারীরা আবারও অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন। কর্মচারী সমন্বয় পরিষদ সংগঠনের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মচারীদের দাবিগুলো হলো—বিশ্ববিদ্যালয়ে কর্মচারী বান্ধব পদোন্নতি নীতিমালা বাস্তবায়ন, ৫৮ জন কর্মচারীর ৪৪ মাসের বকেয়া বেতন-ভাতা প্রদান এবং মাস্টার রোল কর্মচারীদের চাকরি স্থায়ী করণ।||

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের এই আন্দোলন আড়াই মাস আগেও পালন করেছেন কর্মচারীরা।

আজ কর্মবিরতি চলাকালে কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম থেকে বিরত থেকে রেজিস্ট্রার কক্ষের সামনে সমবেত হয়ে বিভিন্ন স্লোগান দেন। কর্মচারীরা জানান, ৩৪৬ জন কর্মচারীর মধ্যে ২৮৮ জনকে বকেয়া পরিশোধ করা হলেও ৫৮ জন কর্মচারীকে ৪৪ মাসের বকেয়া বেতন দেওয়া হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫৮ জনের বকেয়া আটকে রেখে বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপচেষ্টা করছেন।

কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি নুর আলম বলেন, গতকাল রোববার কর্মবিরতি ঘোষণার ডাক দিয়ে আজ থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন শুরু করা হয়েছে।

জানতে চাইলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ মুঠোফোনে প্রথম আলোকে বলেন, কর্মচারীদের এসব দাবি আগের উপাচার্যের আমলের। এরপরও আমি চেষ্টা করছি তাদের দাবিগুলো সমস্যা সমাধানে। তাদের তিনটি দাবিই প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।