টেকনাফে 'বন্দুকযুদ্ধে' আসামি দুই ভাই নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একাধিক মামলার পলাতক আসামি দুই ভাই নিহত হয়েছেন। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার হ্নীলা বালিকা উচ্চবিদ্যালয়ের পেছনে এ ঘটনা ঘটে।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার হ্নীলা বালিকা উচ্চবিদ্যালয়ের পেছনে এ ঘটনা ঘটে। নিহত দুজন হলেন উপজেলার হ্নীলা ইউপির পূর্ব সিকদার পাড়ার মো. আব্দুস সালাম (২৮) ও তাঁর ভাই আব্দুর রহমান (৩০)।

পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে ২টি এলজি, ৫টি কার্তুজ, ১২টি গুলির খোসা, ২টি ছুরি ও ২টি কিরিচ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হন। তাঁরা হলেন উপপরিদর্শক (এসআই) মো. কামরুজ্জমান, কনস্টেবল মো. হেলাল ও মো. রাসেল।

পুলিশ জানায়, নিহত আব্দুল সালামের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাসহ ছয়টি এবং আব্দুর রহমানের বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। তাঁরা পলাতক ছিলেন।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস প্রথম আলোকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে আব্দুস সালাম ও আব্দুর রহমানকে গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হয়। এ সময় তাঁদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে তিন পুলিশ সদস্য আহত হন। পরে সন্ত্রাসীরা পালিয়ে গেলে গুলিবিদ্ধ দুজনকে উদ্ধার করে টেকনাফ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক তাঁদের কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকালের দিকে দুজন মারা যান।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মো. জাকারিয়া মাহমুদ বলেন, রাত দেড়টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে হাসপাতালে আনা হয়। তাঁদের অবস্থা আশঙ্কাজনক ছিল। তাঁদের শরীরের তিনটি করে গুলির চিহ্ন দেখা গেছে।

ওসি বলেন, ময়নাতদন্তের জন্য দুজনের লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। এ পর্যন্ত কক্সবাজার জেলায় বন্দুকযুদ্ধের ঘটনায় ১২০ জন মারা গেছেন।