কিশোর তাঁকে বিয়ে করবে বলে...

বিয়ের দাবিতে এক বিবাহিত নারীর বাড়ির সামনে অনশনে বসেছিল এক কিশোর (১৭)। আড়াই ঘণ্টা পর পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। কিশোরের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন ওই নারীর বাবা। গতকাল বৃহস্পতিবার রাতে রাজশাহীর মোহনপুর উপজেলায় এ ঘটনা ঘটে ।

কিশোর কলেজছাত্র। সে এক  সন্তানের জননী ওই গৃহবধূর প্রেমে পড়েছে। ওই নারী তাঁর বাবার বাড়িতে থাকেন। সেই বাড়ির সামনে গতকাল সন্ধ্যায় গিয়ে কিশোর বিয়ের দাবিতে অনশন শুরু করে। বিয়ে না দেওয়া পর্যন্ত বাড়ি থেকে যাবে না বলে অবস্থান নেয়। স্থানীয় লোকজন চেষ্টা করেও কিশোরকে তার পরিবারের কাছে পাঠাতে পারেননি।

গতকাল রাত ১০টার দিকে মোহনপুর থানার পুলিশ কলেজছাত্রকে আটক করে থানায় নিয়ে আসে। রাতেই ওই নারীর বাবা বাদী হয়ে কলেজছাত্রের বিরুদ্ধে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় মামলা করেছেন। আজ শুক্রবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজনের ভাষ্য, ৩ বছর আগে পার্শ্ববর্তী বাগমারা উপজেলায় ওই নারীর বিয়ে হয়। তাঁর দুই বছরের ছেলেসন্তান রয়েছে। ওই নারীর স্বামী ঢাকায় চাকরি করেন। তিনি মোহনপুরে বেসরকারি সংস্থায় চাকরির সুবাদে তাঁর বাবার বাড়িতেই থাকেন।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, কিশোরের বিরুদ্ধে এর আগে ওই নারীকে রাস্তায় উত্ত্যক্ত করার অভিযোগ রয়েছে। এ কারণে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় তার বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে।